Advertisement
০৭ মে ২০২৪
Sushmita Sen

অসুস্থতা ছিল আগে থেকেই, বাঁচার আশা ছেড়ে দিয়েছিলেন সুস্মিতা!

সুস্মিতার ফিটনেসের প্রতি ভালবাসার কথা সবার জানা। নিয়ম মেনে শরীরচর্চা করেন সুস্মিতা। তার পরেও তাঁর হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার খবর চিন্তায় ফেলেছিল অনুরাগীদের।

 Sushmita Sen opened up on her Addison\\\\\\\'s disease

২০২৩ সালে বোঝা গেল, ৪৮ বছরের সুস্মিতার কাছে হৃদ্‌রোগের ধকল নেওয়া কোনও ব্যাপার না! —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৯:৩২
Share: Save:

অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছে। হার্টে স্টেন্ট বসানো হয়েছে। এত কিছু হয়ে গিয়েছে, কেউ টেরটি পাননি। হার্ট অ্যাটাক হওয়ার দু’দিন পরে সুস্মিতা সেন তাঁর অসুস্থতার খবর প্রকাশ্যে আনলেন। মুষড়ে পড়েছিলেন অনুরাগীরা। প্রাক্তন ব্রহ্মাণ্ডসুন্দরী অবশ্য সবাইকে আশ্বস্ত করে জানিয়েছিলেন, এখন ভাল আছেন বলেই অসুস্থতার খবর ভাগ করে নিয়েছেন। এতে বলিউড সতীর্থরা তাঁকে শক্তিশালী নারী হিসাবে অভিনন্দন জানিয়েছেন। তবে আগে এত মজবুত ছিলেন না অভিনেত্রী। ২০১৪ সাল থেকেই গুরুতর শারীরিক অসুস্থতার মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্রনিক সমস্যা রয়েছে তাঁর একটি। যাকে বলে অ্যাডিসন’স ডিজ়িজ়, সেই রোগ আছে সুস্মিতার।

২০২০ সাল নাগাদ সুস্মিতা ভেবেছিলেন আর পারবেন না। সমাজমাধ্যমে লিখেছিলেন, “আমার শরীর নিয়ে যুদ্ধ করছি প্রতিনিয়ত। এ বার বোধ হয় হাল ছেড়ে দিতে হবে। লড়াই করার আর একটুও শক্তি বাকি নেই। অ্যাডিসন’স ডিজ়িজ় ধরা পড়ার পর আমি হতাশায় ডুবে গিয়েছিলাম। একই সঙ্গে রাগ, বিরক্তি। চোখের নীচে কালো দাগ। ৪ বছর ধরে সহ্য করেছি, স্টেরয়েড নিয়েছি। এই ক্রনিক সমস্যা নিয়ে বেঁচে থাকা ক্লান্তিকর।”

তবে একই সঙ্গে জীবনের ইতিবাচক দিকের হাতছানিও সুস্মিতার পক্ষে অবহেলা করা সম্ভব হয়নি। মার্শাল আর্টের নানচাকু কৌশল আয়ত্ত করে ফেলেন সুস্মিতা। তাতেই ধীরে ধীরে রোগের উপশম। আর ২০২৩ সালে বোঝা গেল, ৪৮ বছরের সুস্মিতার কাছে হৃদ্‌রোগের ধকল নেওয়া কোনও ব্যাপার না!

বৃহস্পতিবার দুপুরে বাবার সঙ্গে নিজের একটি আদুরে ছবি পোস্ট করে সুস্মিতা লেখেন, “নিজের হৃদয়কে খুশি রাখো এবং সাহসী করে তোলো। কারণ সে তখন তোমার পাশে থাকবে, যখন তাঁকে তোমার সব থেকে বেশি দরকার হবে। এই কথাই আমার বাবা আমায় বলেছিলেন। কয়েক দিন আগে আমার হার্ট অ্যাটাক হয়। অ্যাঞ্জিয়োপ্লাস্টি হয়েছে। স্টেন্ট বসেছে যথাস্থানে। সব থেকে বড় কথা, আমার চিকিৎসক আমায় বলেছেন, আমার হৃদয় সত্যিই বড়। আমি তাঁদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই যাঁরা সেই সময় আমার পাশে ছিলেন।”

সুস্মিতা আরও যোগ করে বলেন, “এই মুহূর্তে এই পোস্টটা দেওয়ার একটাই কারণ। আমি এখন অনেকটাই সুস্থ। আরও কিছু বছর বেঁচে থাকতে পারব। তোমাদের সবাইকে ভালবাসি।”

সুস্মিতাকে বরাবরই হাসিমুখে দেখেছেন দর্শক। ৫০ ছুঁতে চলা অভিনেত্রীর ফিটনেসের প্রতি ভালবাসার কথাও সবার জানা। নিয়ম মেনে শরীরচর্চা করেন সুস্মিতা। তার পরেও কেন হৃদ্‌রোগে আক্রান্ত হলেন তিনি? সে নিয়ে অবশ্য একটুও ভাবিত নন অভিনেত্রী। রয়েছেন আপন ছন্দে। সম্প্রতি আত্মপ্রকাশ করেছেন ওটিটিতে। সুস্মিতা অভিনীত ‘আরিয়া’ অন্যতম হিট ওয়েব সিরিজ়। যে সিরিজ়ের নতুন সিজ়নে নায়িকাকে দেখার অপেক্ষায় তাঁর ভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sushmita Sen Heart Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE