Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Srijato

Television: ‘অনুরাগের ছোঁয়া’য় শ্রীজাত, ছোটপর্দার ‘সংস্কৃতি’ ফেরাতেই কবি আসছেন?

কবি শ্রীজাত ছোটপর্দায়। এমনই খবর ছড়িয়েছে ইন্ডাস্ট্রিতে। তবে কি ছোটপর্দায় অভিনয়ে আসছেন? খোঁজে আনন্দবাজার অনলাইন।

এ বার ছোটপর্দায় আসছেন শ্রীজাত?

এ বার ছোটপর্দায় আসছেন শ্রীজাত?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৯:৫৫
Share: Save:

ধারাবাহিকের মান নিয়ে যাঁদের নিত্য নাক সিঁটকানো তাঁদের জন্য সুখবর। ছোটপর্দায় কবির লেখা কবিতা জায়গা করে নিতে চলেছে। ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’র নায়িকা ‘দীপা’ ওরফে স্বস্তিকা ঘোষ এক জনপ্রিয় কবির অনুরাগিনী। কখনও দীপা কবির কবিতা নিজে পড়বে। কখনও পড়বেন কবি স্বয়ং। এই কবিই নাকি শ্রীজাত! ইতিমধ্যেই তাঁর কবিতা ছড়িয়ে পড়েছে দর্শকদের অন্দরমহলে।

Advertisement

কী ভাবে? আনন্দবাজার অনলাইন জানতে চেয়েছিল কবির কাছে। শ্রীজাত বলেছেন, ‘‘ধারাবাহিকের প্রযোজনা সংস্থা এসভিএফের এমনই ফরমাশ, আমায় কবিতা লিখে দিতে হবে। তাতেই আমি যারপরনাই খুশি।’’ তিনি পর্দার কবির হয়ে কবিতা লিখে দেবেন। যেটা পাঠ হবে। আপাতত এই বিশেষ পর্ব বেশ কিছুদিন হয়তো চলবে। একই সঙ্গে তাঁর আশা, এ ভাবেই ছোটপর্দা আবার তার হারানো ঐতিহ্য ফিরে পাবে। আগে যেমন নিটোল গল্পের পাশাপাশি ভাল গান বা কবিতা অনায়াসে জায়গা করে নিত ধারাবাহিকে।

‘অনুরাগের ছোঁয়া’র শীর্ষ সঙ্গীত শ্রীজাতর লেখা। সেই ধারাবাহিকেই এ বার তাঁর কবিতা। কবি নিজে অংশ নিলে ছোটপর্দা আরও সমৃদ্ধ হত? শ্রীজাতর কথায়, ‘‘লেখা আর অভিনয় এক নয়। আমি লিখতে পারি। ধারাবাহিকের মান সাধারণত অভিনয়গুণে সমৃদ্ধ হয়। সেটি আমি পারি না। ফলে, সেই ঝুঁকি আমি বা প্রযোজনা সংস্থা কেউই নিতে চাই না।’’

লেখালেখির ফাঁকেই বড়পর্দার জন্য ‘মানবজমিন’ পরিচালনা করে ফেলেছেন কবি। ছোটপর্দায় লেখালেখির বাইরে কখনও কিছু ভাববেন? ফের রসিকতা কবির, ‘‘আমি একসঙ্গে বেশি কাজ করতে পারি না। আপাতত ছবির পোস্ট প্রোডাকশনের কাজের সঙ্গে কিছু নতুন লেখা নিয়ে ঘষামাজা করছি। সেগুলো চিত্রনাট্যের আকার দিতে পারলে হয়তো আবারও ছবি হবে।’’ এ-ও জানিয়েছেন, তাঁর কোনও মাধ্যম নিয়ে ছুঁৎমার্গ নেই। এর আগে ছোটপর্দায় সঞ্চালনা করেছেন। আগামিতে ভাল কিছু প্রস্তাব পেলে সানন্দে রাজি হবেন। আপাতত ছোটপর্দার জন্য কবিতা লিখেই তৃপ্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.