Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘দীপ জ্বেলে যাই’-এর হিন্দি রিমেক, পরিচালক সুশান্ত দাস কি এ বার বলিউডের পথে!

বাংলা ধারাবাহিকের রিমেক যদিও নতুন ঘটনা নয়। জি বাংলার একাধিক ধারাবাহিকের এর আগে হিন্দিতে রিমেক হয়েছে। সম্প্রতি, জনপ্রিয় মেগা ‘কৃষ্ণকলি’ তেলুগ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ মার্চ ২০২১ ২০:৩২
 ‘দীপ জ্বেলে যাই’  ধারাবাহিক।

‘দীপ জ্বেলে যাই’ ধারাবাহিক।

‘দীপ জ্বেলে যাই’-এর হিন্দি রিমেক? বলিউডে পা রাখছেন পরিচালক সুশান্ত দাস?
টেলিপাড়ায় জোর গুঞ্জন, ২০১৫-র হিট মেগা ‘দীপ জ্বেলে যাই’-এর হিন্দি রিমেক হচ্ছে। আরও খবর, বাংলা ধারাবাহিকের পরিচালক সুশান্ত দাস নাকি হিন্দি রিমেকেরও পরিচালক। খবর সত্যি? জানতে আনন্দবাজার ডিজিটাল যোগাযোগের চেষ্টা করে পরিচালকের সঙ্গে। তাঁকে ফোনে পাওয়া যায়নি। বাংলা ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন নবনীতা দাস। এই মেগা দিয়েই অভিনয় দুনিয়ায় পা রেখেছিলেন নবনীতা। এখন তিনি স্টার জলসার ‘মহাপীঠ তারাপীঠ’-এর ‘তারা মা’য়ের ভূমিকায় অভিনয় করছেন।

খবরটা শুনেছেন নবনীতা? জানতে আনন্দবাজার ডিজিটাল যোগাযোগ করে তাঁর সঙ্গেও। নবনীতা জানান, ‘‘সত্যিমিথ্যে জানি না। আমিও লোকমুখে এমনটাই শুনেছি।’’ গুঞ্জন সত্যি হলে কেমন লাগবে? নবনীতা অকপট, ২০১৭-য় তিনি ভুবনেশ্বরে গিয়েছিলেন। তখনই দেখেছিলেন রাস্তাজুড়ে ‘দীপ জ্বেলে যাই’-এর বিশাল বিশাল হোর্ডিং। তখনই ওড়িয়া ভাষায় রিমেক হয়েছিল ধারাবাহিক। সেখানকার প্রযোজক, পরিচালক, অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে। নবনীতার কথায়, ‘‘শুনছি, এই রিমেকে বাংলা-হিন্দি মিলিয়ে কাজ হবে। বাংলা মেগার পরিচালকই সম্ভবত হিন্দি রিমেকও পরিচালনা করবেন। অভিনেতাও বাছা হবে বাংলা-হিন্দি টেলি দুনিয়া থেকে।’’
মেগার মুখ্য চরিত্র ‘দিয়া’ একই সঙ্গে ব্যাডমিন্টন চাম্পিয়ন আবার ঘোরতর সংসারী। হিন্দিতেও যদি নবনীতাকেই বাছা হয়? রাজি হবেন তিনি? ‘‘কেন নয়?’’ পাল্টা প্রশ্ন ফিরিয়ে দিলেন অভিনেত্রী। জানালেন, এমন চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ের জন্য সবাই মুখিয়ে থাকে। পাশাপাশি এও জানালেন, ‘‘যদিও এটা সম্ভব নয়। কারণ, স্টার জলসার সঙ্গে আমি চুক্তিবদ্ধ। ‘মহাপীঠ তারাপীঠ’ শেষ না হলে অন্য কাজ করতে পারব না।’’ কারওর নাম উল্লেখ না করলেও নবনীতা তাঁর পরিবর্তে এমন অভিনেত্রীকে দেখতে চান যাঁর চেহারায় ঘরোয়া ছাপ থাকবে। আবার র‍্যাকেট হাতেও তিনি সাবলীল।

বাংলা ধারাবাহিকের রিমেক যদিও নতুন ঘটনা নয়। জি বাংলার একাধিক ধারাবাহিকের এর আগে হিন্দিতে রিমেক হয়েছে। সম্প্রতি, জনপ্রিয় মেগা ‘কৃষ্ণকলি’ তেলুগু টিভিতে সম্প্রচারিত হচ্ছে ‘কৃষ্ণ তুলসী’ নাম দিয়ে। ‘শ্রীময়ী’র হিন্দি রিমেক ‘অনুপমা’ চলছে রমরমিয়ে। বাংলার মতোই হিন্দিতেও তার টিআরপি ঊর্ধ্বমুখী।

Advertisement

আরও পড়ুন

Advertisement