Advertisement
২৭ এপ্রিল ২০২৪
yami gautam

Yami Gautam: যাক, আর কারও মৃত প্রেমিকা নন! 'দশভি' নিয়ে এমন কটাক্ষের পাল্টা জবাব দিলেন ইয়ামি

সদ্য মুক্তি পেয়েছে ছবি ‘দশভি’। মুক্তির আগে এবং পরে সমালোচিত অভিষেক বচ্চন। যিনি কেন্দ্রীয় চরিত্র ‘গঙ্গারাম চৌধুরী’র ভূমিকায়। তাঁর পরেই এ বার কটাক্ষের শিকার ইয়ামি। ছবিতে তিনি আইপিএস অফিসার জ্যোতি দেশওয়াল। সেই সমালোচনারই কড়া জবাব দিয়েছেন অভিনেত্রী। 

সমালোচনার নামে কটাক্ষ নিয়ে অকপট ইয়ামি

সমালোচনার নামে কটাক্ষ নিয়ে অকপট ইয়ামি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১২:৪০
Share: Save:

‘উরি’, ‘বালা’, ‘এ থার্স ডে’-র মতো ছবি, সিরিজে অভিনয়ের পরেও ইয়ামি গৌতমকে নিয়ে কী ধারণা?

‘যাক, হিন্দি ছবিতে ইয়ামি গৌতম আর কারওর মৃত প্রেমিকা নন!’ সদ্য মুক্তি পেয়েছে ইয়ামির নতুন ছবি ‘দশভি’। মুক্তির আগে এবং পরে সমালোচিত অভিষেক বচ্চন। তিনি কেন্দ্রীয় চরিত্র ‘গঙ্গারাম চৌধুরী’র ভূমিকায় অভিনয় করেছেন। তাঁর পরেই কটাক্ষের শিকার ইয়ামি-ও। ছবিতে তিনি আইপিএস অফিসার জ্যোতি দেশওয়াল। অভিষেক মুখ না খুললেও অভিনেত্রী কিন্তু চুপচাপ হজম করেননি। পাল্টা টুইটে নিজের বক্তব্য জানিয়েছেন।

ইয়ামির দাবি, ‘‘একাধিক ভাল ছবি, সিরিজে নিজেকে প্রমাণ করেছি। তার পরেও আমার অভিনয় নিয়ে এই মন্তব্য দর্শকদের? মানতে পারলাম না। শুধুই এই একটি চরিত্র নয়, এত দিন ধরে আমার অভিনীত প্রতিটি চরিত্রকে ওঁরা অসম্মানিত, অপমানিত করলেন। আমি তীব্র প্রতিবাদ জানাচ্ছি।’’ অভিনেত্রীর আরও বক্তব্য, বরাবর তিনি সমালোচনাকে ইতিবাচক ভাবেই দেখা চেষ্টা করেন। এতে তাঁর কঠোর পরিশ্রমের সঠিক মূল্যায়ন হয় বলেও মনে করেন। কিন্তু যখন কোনও প্রথম সারির সংবাদমাধ্যম তাঁর পরিশ্রমকে তুচ্ছ-তাচ্ছিল্য করে এ ভাবে প্রতিক্রিয়া জানায়, তিনি বেশি আহত হন। কারণ, কোনও সাধারণ দর্শক বা সংবাদমাধ্যম এই ধরনের বক্তব্য রাখেননি।

ছবিতে অভিষেক বচ্চন এক রাজনৈতিক নেতার চরিত্রে অভিনয় করেছেন। যিনি আপাদমস্তক দুর্নীতিতে ডুবে। সেই কারণে তিনি জেলেও গিয়েছেন। কিন্তু মনেপ্রাণে তিনি খাঁটি ‘দেশি’। জেলে থাকাকালীন তিনি পড়াশোনা শুরু করেন। আর তাঁর হয়ে গদি সামলান তাঁর স্ত্রী বিমলা দেবী। এই ভূমিকায় অভিনয় করেছেন নিমরত কৌর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

yami gautam Bollywood Film criticism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE