Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Zeenat Aman

Zeenat Aman: বরাদ্দ ছিল একরাশ ঘৃণা, প্রাক্তন স্বামীকে শেষ দেখা দেখতেও দেওয়া হয়নি জিনাত আমনকে

সিমি গ্রেওয়ালকে দেওয়া এক সাক্ষাৎকারে জীবনের অচেনা এক কোণের আড়াল সরিয়েছিলেন ‘হরে রাম হরে কৃষ্ণ’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘ডন’-সহ একের পর এক সুপারহিট ছবির নায়িকা। জানিয়েছিলেন, কী ভাবে তাঁর প্রাক্তন স্বামী মঝহর খানের শেষ কাজে ব্রাত্যই রাখা হয়েছিল তাঁকে।

প্রাক্তন স্বামীর অন্ত্যেষ্টিতে ব্রাত্য ছিলেন জিনাত

প্রাক্তন স্বামীর অন্ত্যেষ্টিতে ব্রাত্য ছিলেন জিনাত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ২০:০৪
Share: Save:

একের পর এক আলোড়ন ফেলা প্রেম, বিয়ে এবং বিবাহবিচ্ছেদ— তাঁর সবটাই ছিল লাগাতার চর্চার কেন্দ্রবিন্দু। সত্তর দশকের ডাকসাইটে সুন্দরী, পর্দা কাঁপানো অভিনেত্রী কি বাস্তব জীবনেও বজায় রাখতে পেরেছিলেন তাঁর দাপট? সে উত্তর দিয়েছিলেন জিনাত আমন স্বয়ং।

সিমি গ্রেওয়ালকে দেওয়া এক সাক্ষাৎকারে জীবনের অচেনা এক কোণের আড়াল সরিয়েছিলেন ‘হরে রাম হরে কৃষ্ণ’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘ইয়াদোঁ কি বরাত’, ‘ডন’-সহ একের পর এক সুপারহিট ছবির নায়িকা। জানিয়েছিলেন, কী ভাবে তাঁর প্রাক্তন স্বামী মঝহর খানের শেষ কাজে ব্রাত্যই রাখা হয়েছিল তাঁকে। ১৯৮৫ সালে মঝহরকে বিয়ে করেন জিনাত। জন্ম হয় তাঁদের দুই সন্তান আজান এবং জহান খানের। এর পরে ১৯৯৮ সালের ১৬ সেপ্টেম্বর কিডনি বিকল হয়ে মারা যান মঝহর। ইতিমধ্যেই অবশ্য জিনাতের সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছিল তাঁর।

সাক্ষাৎকারে জিনাত বলেন, “মঝহরের মৃত্যু বিরাট একটা ধাক্কা হয়ে এসেছিল আমার কাছে। মানসিক ভাবে ওঁর মৃত্যুর জন্য তো প্রস্তুত ছিলাম না! কিন্তু জানতাম না, আরও বড় ধাক্কা অপেক্ষা করছে আমার জন্য। ওঁর সঙ্গে আমার জীবনের এতগুলো বছর কেটেছে। ও আমার সন্তানদের বাবা। তাই আমি মঝহরের শেষ কাজে সামিল হতে চেয়েছিলাম। কিন্তু আমাকে সোজাসুজি বলে দেওয়া হয়, আমি যেন ওঁর অন্ত্যেষ্টিতে গিয়ে শেষ শ্রদ্ধা না জানাই। মঝহরের পরিবার বোধহয় বিয়ে ভাঙার শাস্তি দিচ্ছিল আমাকে। তাই বলে এত ঘৃণা, এত রাগ…?”

জিনাত জানান, বয়স বাড়তে থাকায় তিনি মা হওয়ার জন্য ব্যাকুল হয়ে পড়েছিলেন। মূলত সেই কারণেই তাঁর মঝহরকে বিয়ে করার সিদ্ধান্ত। তাঁদের সম্পর্ক গড়েই উঠেছিল পরিবার তৈরির আকাঙ্খায়। কিন্তু বিয়ে, সন্তানদের জন্মের পরে একটু একটু করে দূরত্ব বাড়ে দু’জনের। তার পরে তিক্ততা বাড়তে বাড়তে এক সময়ে বিচ্ছেদের পথে হাঁটেন জিনাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zeenat Aman Mazhar Khan Funeral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE