Advertisement
০৭ অক্টোবর ২০২২
Mental Health

Hospital Bill: কেঁদে ফেলার জন্য বাড়তি তিন হাজার টাকার বিল ধরাল চিকিৎসক, অভিযোগ রোগীর পরিবারের

চিকিৎসকের কাছে গিয়ে বিরক্ত ও অসহায় বোধ করায় কেঁদে ফেলেন রোগী। আর সেই কান্নাকে কেন্দ্র করেই যত কাণ্ড।

চোখের জলের মূল্য কতটা?

চোখের জলের মূল্য কতটা? ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ১১:১৫
Share: Save:

চিকিৎসকের সামনে কেঁদে ফেলেছিলেন তাঁর বোন। আর সেই অজুহাতে অতিরিক্ত তিন হাজার টাকা বিল করেছে হাসপাতাল। এমনই অভিযোগ করলেন নিউ ইয়র্কের এক ইউটিউব-তারকা। ক্যামেলি জনসন নামের ওই মহিলা বিলের একটি ছবিও প্রকাশ করেছেন নেটমাধ্যমে।

ক্যামেলির দাবি, তাঁর বোন একটি বিরল রোগে ভুগছেন। তার চিকিৎসা করাতেই হাসপাতালে গিয়েছিলেন তাঁরা। চিকিৎসকের কাছে গিয়ে বিরক্ত ও অসহায় বোধ করায় তাঁর বোন কেঁদে ফেলেন বলে জানান ক্যামেলি। আর সেই কান্নাকে কেন্দ্র করেই যত কাণ্ড। হাসপাতালের বিলে লেখা রয়েছে ‘ব্রিফ ইমোশনাল/বিহেভ অ্যাসেসমেন্ট’-এর জন্য কাটা হয়েছে ৪০ ডলার (ভারতীয় মুদ্রায় যা প্রায় তিন হাজার টাকা)। অর্থাৎ রোগীর মানসিক অবস্থা পরীক্ষা করার জন্যই নাকি ওই মূল্য নেওয়া হয়েছে। যদিও ক্যামেলি সাফ জানিয়েছেন, এমন কোনও পরীক্ষা করা হয়নি তাঁর বোনের।

‘ব্রিফ ইমোশনাল/বিহেভ অ্যাসেসমেন্ট’ এমন একটি পরীক্ষা যা মানসিক অবসাদ, দুশ্চিন্তা, আত্মহত্যার প্রবণতা ও এডিএইচডির মতো বিভিন্ন সমস্যা চিহ্নিত করতে ব্যবহার করা হয়। আমেরিকায় ২০১৫ সাল থেকেই মানসিক স্বাস্থ্যকে স্বাস্থ্যবিমার আওতাভুক্ত করা হয়েছে। তাই এই পরীক্ষাটি করলে টাকা পাওয়া যায় বিমা সংস্থার থেকে। আর সে কারণেই তাঁর বোনের কান্নার সুযোগে এই অতিরিক্ত অর্থ দাবি করা হয়েছে বলে অভিযোগ ক্যামেলির। আমেরিকার স্বাস্থ্যব্যবস্থার সার্বিক বদল দরকার বলেও মত তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.