Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Madhumita Sarcar

Exclusive Madhumita Sarcar: পর্দার ‘পাখির’ মতো বাস্তবেও প্রাণচঞ্চল এবং সুন্দর তিনি, সারা দিনে কী খান মধুমিতা সরকার

মধুমিতা একে বারেই খাদ্যরসিক নন। ছোট থেকেই খাবারের প্রতি তাঁর অনীহা। তবে ফুচকা খেতে ভীষণ ভালবাসেন।

নিয়ম করে ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটাতে পছন্দ করেন না তিনি।

নিয়ম করে ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটাতে পছন্দ করেন না তিনি। ছবি: সংগৃহীত

রিচা রায়
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১৩:১০
Share: Save:

২০১১ সাল। ‘সবিনয় নিবেদন’ ধারাবাহিকের মাধ্যমে প্রথম ছোট পর্দায় আত্মপ্রকাশ। এর পর একে একে বহু জনপ্রিয় ধারাবাহিকের প্রধান মুখ হিসাবে কাজ করেছেন। তিনি অভিনেত্রী মধুমিতা সরকার। বহু দর্শক আবার তাঁকে ‘পাখি’ নামে ডাকতেই বেশি স্বচ্ছন্দ।

শুধু ধারাবাহিকের গণ্ডির মধ্যে নিজেকে বেঁধে রাখেননি মধুমিতা। পা রেখেছেন বড় পর্দাতেও। ‘লাভ আজ কাল পরশু’এবং ‘চিনি’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন। সিনেমার পাশাপাশি ওয়েব সিরিজেও হাতেখড়ি হয়েছে। ‘উত্তরণ’-এ তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত হয়েছে দর্শকমহলে।

মধুমিতার অভিনয়ে মুগ্ধ অনেকেই। কী খেয়ে সারা ক্ষণ এত প্রাণবন্ত থাকেন তাঁদের প্রিয় নায়িকা, তা নিয়েও কৌতূহলের শেষ নেই মধুমিতার অনুরাগীদের মধ্যে।

এ বার তা এল প্রকাশ্যে। আনন্দবাজার অনলাইনকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে সে কথা জানালেন মধুমিতা।

মধুমিতা একে বারেই খাদ্যরসিক নন।

মধুমিতা একে বারেই খাদ্যরসিক নন। ছবি: সংগৃহীত

গত বছরের শেষের দিকে তাঁর মুখের হাড়ে একটি ছোট্ট অস্ত্রোপচার হয়। তার পর থেকে তিনি অনেকটাই রোগা হয়ে গিয়েছিলেন। ওজন কমে গিয়েছিল বেশ খানিকটা। অসুস্থও ছিলেন। তবে এখন পুরোপুরি সুস্থ। রইল মধুমিতার রোজের খাদ্যাভ্যাসের তালিকা।

সকাল

শ্যুটিং না থাকলে মধুমিতা খানিক বেলায় উঠতেই পছন্দ করেন। ঘুম থেকে ওঠার পর গ্রিন টি-র কাপে চুমুক দেন। সঙ্গে থাকে তাঁর পছন্দের বিস্কুট।

প্রাতরাশ

বিশেষ ভারী কোনও খাবার মধুমিতার সকালের জলখাবারে থাকে না। দু’টি ডিম সেদ্ধ এবংমরসুমি দু’-একটি ফলই তাঁর জলখাবারে বরাদ্দ।

দুপুরের খাবারে

বাড়িতে থাকলে মধুমিতার দুপুরের খাবারে থাকে অল্প পরিমাণ ভাত, বেশ খানিকটা সব্জি আর মাছ।

শ্যুটিংয়ে থাকলে মধুমিতা দুপুরে খান বেকড চিকেন, কখনও বা বেকড ফিশ। মাঝে মাঝে ছাতুর শরবতও খেয়ে থাকেন তিনি।

সন্ধের জলখাবারে

মধুমিতা একেবারেই খাদ্যরসিক নন। ছোট থেকেই খাবারের প্রতি তাঁর ভীষণ অনীহা। তবে ফুচকা খেতে ভীষণ ভালবাসেন। সময় পেলেই বেরিয়ে পড়েন ফুচকা খেতে। ফুচকা ছাড়াও আরও একটি খাবার মধুমিতার পছন্দের তালিকায় রয়েছে। তা হল ‘ডায়নামাইট চিকেন’। মধুমিতার কাছে আসলে ওটা ‘চিলি চিকেন’। কারণ ওটাতে চিকেন আর লঙ্কা ছাড়া আর কিছুই থাকে না।

নৈশভোজে

ঘড়ির কাঁটা ৮টায় পৌঁছনোর আগেই মধুমিতা তাঁর রাতের খাওয়া সেরে নেন। নৈশভোজে বিশেষ কোনও বিধিনিষেধ তাঁর নেই। ভাত, রুটি হোক বা বাড়িতে তৈরি বিরিয়ানি, রাত ৮টার আগে কিছু একটা খেয়ে নেন তিনি।

শরীরচর্চা

নিয়ম করে ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটাতে পছন্দ করেন না তিনি। জিমের বদলে ঘাম ঝরাতে বাবার সঙ্গে টেবিল টেনিস খেলতেই বেশি পছন্দ করেন মধুমিতা। অভিনয়ের প্রয়োজনে মার্শাল আর্টেরও প্রশিক্ষণ নিচ্ছেন। মধুমিতার মতে, ওজন কমানোর জন্য যে সব সময়ে ব্যায়াম, যোগ অথবা জিমে গিয়ে কঠোর পরিশ্রম করতেই হবে, তার কোনও মানে নেই। বরং কেউ যদি নাচ করতে বা সাঁতার কাটতে ভালবাসেন, সেটাই নিয়ম করে করা উচিত। তাতে শরীর ও মন দুইয়েরই একসঙ্গে যত্ন নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE