Advertisement
১৬ জুন ২০২৪
Weight Loss Side Effects

রোগা হওয়ার ইচ্ছেই শেষ অবধি কাল হল! বিয়ের আগেই মৃত্যু হবু কনের, কী ঘটেছিল?

বিয়ের দিনের সাজ নিয়ে মেয়েদের অনেক আয়োজন থাকে। জীবনের এমন বিশেষ দিনে অপরূপা হয়ে উঠতে কে না চায়। সেই ইচ্ছেপূরণ করতে গিয়েই ‘মরণফাঁদে’ পা দিলেন এক হবু কনে।

রোগা হওয়ার মরণফাঁদ।

রোগা হওয়ার মরণফাঁদ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৭:৪৭
Share: Save:

বিয়ের দিন রূপকথার গল্পের নায়িকা হয়ে উঠতে চেয়েছিলেন। তাই ওজন কমিয়ে ছিপছিপে হওয়ার তাগিদে অজান্তে পা দিয়েছিলেন ‘মরণফাঁদে’, যার পরিণতি হল মৃত্যু। রোগা হতে গিয়ে অকালে প্রাণ হারালেন হবু কনে। সান ফ্রান্সিসকোর বাসিন্দা লরা ফার্নান্ডেজ়ের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ তাঁর পরিবার।

পেশায় ইঞ্জিনিয়ার লরা কিছু দিন পরেই বিয়ের পিঁড়িতে বসতেন। তারই প্রস্তুতি চলছিল। বিয়ের দিনের সাজ নিয়ে মেয়েদের অনেক আয়োজন থাকে। জীবনের এমন বিশেষ দিনে অপরূপা হয়ে উঠতে কে না চায়। লরাও তার ব্যতিক্রম ছিলেন না। সেই জন্য ওজন কমাতে উঠেপড়ে লেগেছিলেন। হাতে সময় কম। তাই তাড়াতাড়ি যাতে রোগা হওয়া সম্ভব হয়, সেই উপায় খুঁজছিলেন। হঠাৎই একটি ক্লিনিকের খোঁজ পান তিনি। এক মুহূর্ত দেরি না করে লরা পৌঁছে যান সেখানে।

ডায়েট, শরীরচর্চা নয়। ওজন ঝরানোর জন্য এক নতুন পথে হাঁটতে শুরু করেন লরা। পেটে সারা ক্ষণ স্যালাইন জল ভর্তি ব্যাগ বাঁধা থাকত তাঁর। এমনটা যত ক্ষণ থাকে, অন্য কোনও খাবার খাওয়ার প্রবণতা তৈরি হয় না, এমনই একটি ধারণা থেকে এই ব্যবস্থা।

যে দিন থেকে এই নিয়ম শুরু করেছেন তিনি, সে দিন থেকে পেটে যন্ত্রণার শুরু। প্রথম দিকে বিষয়টিকে অত পাত্তা দিতেন না লরা। ক্রমশ বিষয়টি সহ্যের সীমা ছাড়াতে শুরু করে। সঙ্গে শরীরও ভাঙতে শুরু করে। যন্ত্রণা অসহনীয় হয়ে উঠলে লরার হবু স্বামী তাঁকে হাসপাতালে ভর্তি করান। লরার অবস্থা দেখে চিকিৎসকেরাও আঁতকে ওঠেন। তড়িঘড়ি চিকিৎসা শুরু করা হয়। তত দিনে সারা শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কিছু দিন ভেন্টিলেশনে থাকার পর মৃত্যু হয় লরার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weight Loss Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE