Advertisement
২৬ এপ্রিল ২০২৪
salman khan

Celebrity Fitness Routine: সলমান থেকে দীপিকা, কোন নিয়মে শরীরচর্চা করেন বলি তারকারা

শরীরচর্চা করতে হবে ভাবলেই যেন গায়ে জ্বর আসে! কিছুতেই ধারাবাহিকতা বজায় থাকছে না? বলি তারকাদের শরীরচর্চার নিয়ম শুনলে উৎসাহ পাবেন আপনিও।

সঠিক নিয়ম মেনে শরীরচর্চা করলে তবেই পাবেন সুফল, রইল তারকাদের ফিটনেস রুটিন।

সঠিক নিয়ম মেনে শরীরচর্চা করলে তবেই পাবেন সুফল, রইল তারকাদের ফিটনেস রুটিন। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১৯:৪৬
Share: Save:

সুস্বাস্থ্য পেতে শরীরচর্চা শুরু করলেও কয়েক দিন যেতে না যেতেই উৎসাহ হারিয়ে ফেলতে শুরু করেন অনেকে। শরীরচর্চা করতে হবে ভাবলেই যেন গায়ে জ্বর আসে! যখন ইচ্ছা হল তখন শরীরচর্চা করে কোনও সুফল মেলে না। সঠিক নিয়ম মেনে শরীরচর্চা করলে তবেই পাবেন সুফল। কিছুতেই ধারাবাহিকতা বজায় থাকছে না? সলমান থেকে ক্যাটরিনা, বলি তারকাদের শরীরচর্চার রুটিন জানেন? শুনলে উৎসাহ পাবেন আপনিও।

অক্ষয় কুমার।

অক্ষয় কুমার।

বলিউডের তারকাদের মধ্যে দৈনন্দিন জীবনে সবচেয়ে বেশি অনুশাসন মেনে চলেন অক্ষয় কুমার। শরীরচর্চা নিয়েও তিনি বেশ খুঁতখুতে। জিমে গিয়ে ওয়েট লিফ্টিং করেন না। অক্ষয় মার্শাল আর্ট এবং কিক বক্সিংয়ে প্রশিক্ষিত। নিয়মিত তা অনুশীলন করেন। এর বাইরে অবসর সময়ে কখনও হাঁটেন, কখনও দৌড়ান। মাঝেমধ্যে সিঁড়ি দিয়ে ওঠানামা করেন।

দীপিকা পাড়ুকোন।

দীপিকা পাড়ুকোন।

নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন দীপিকা পাড়ুকোন। ইদানীং বলিউডের অনেক তারকার মতো দীপিকাও পালাটেসে মগ্ন। তা ছাড়াও নিয়মিত জিমে গিয়ে শরীরচর্চা করেন। কিক বক্সিং-ও করেন অভিনেত্রী। রোজ শরীরচর্চা করার আগে স্ট্রেচিং করতে ভোলেন না তিনি।

টাইগার শ্রফ।

টাইগার শ্রফ।

টাইগার শ্রফের ফিটনেস নিয়ে অনুগামীদের মধ্যে চর্চা শেষ নেই। বড় পর্দায় বিভিন্ন ছবিতে অভিনয়ের পাশাপাশি সুঠাম চেহারা ও নাচে পারদর্শিতার জন্য তিনি ভক্তদের মন জয় করেছেন। ছোটবেলা থেকেই জিমন্যাস্টিক ও মার্শাল আর্ট শিখেছেন অভিনেতা। এ ছাড়াও কালারিপায়াট্টু, তাইকোন্ড ও কুং ফু-র পশিক্ষণও নিয়েছেন তিনি।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

অভিনেত্রী শিল্পা শেট্টিকে এখন ফিটনেস গুরু বললে ভুল হবে না! শরীর সুস্থ রাখতে শিল্পা যোগ মন্ত্রেই বিশ্বাসী। ইদানীং নেটমাধ্যমে শিল্পার যোগের নানা ভিডিয়ো ভাইরাল। ইউটিউবে যোগ প্রশিক্ষণের জন্য একটি চ্যানেলও খুলে ফেলেছেন তিনি।

সলমান খান।

সলমান খান।

সলমান খান তাঁর স্বাস্থ্য নিয়ে বেশ সচেতন। ৫০ পেরিয়ে গেলেও এখনও তাঁর চেহারায় সেই ছাপ পড়েনি। নিয়মিত জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টা ওয়েট লিফ্টিং করেন অভিনেতা। তা ছাড়াও রোজ নিয়ম করে সাইক্লিং করেন সলমান। মুম্বইয়ের রাস্তায় বেশ কয়েক বার সাইকেল চালাতে দেখা গিয়েছে অভিনেতাকে।

ক্যাটরিনা কইফ।

ক্যাটরিনা কইফ।

ক্যাটরিনা কইফও নিজের স্বাস্থ্যের সঙ্গে কোনও রকম আপোস করেন না। নিয়ম মেনে কঠোর শরীরচর্চা করেন তিনি। ক্যালোরি ঝরাতে রোজ সকালে জগিং করেন। তার পর জিমে গিয়ে প্ল্যাঙ্কিং, রানিং, সাইক্লিং, ওয়েট ট্রেনিং করেন নিয়ম করে। পালাটেস শরীরচর্চাও করেন তিনি। ব্যায়াম করার সময়ে তিনি টিআরএক্স, বসু, কেটেল বল, মেডিসিন, পাওয়ারপ্লেট এবং সুইস বল ব্যবহার করেন। বেশ কিছু ভাইরাল ভিডিয়োতে অভিনেত্রীকে যোগাসন করতেও দেখা গিয়েছে।

হৃত্বিক রোশন।

হৃত্বিক রোশন।

হৃত্বিক রোশনের সুঠাম চেহারার রহস্য জানেন? দিনের শুরুতে তিনি করেন ২০ মিনিট ধরে ভারী কার্ডিয়ো। স্ট্রেনথ ট্রেনিং, কার্ডিয়ো আর ওয়েট ট্রেনিং— মূলত এই তিন মন্ত্র মেনেই শরীরচর্চা করেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE