Advertisement
২৫ জুলাই ২০২৪
Gym Mistakes

৩ ভুল: জিমে গিয়ে না করাই শ্রেয়, না হলে জলে যাবে সমস্ত পরিশ্রম

জিমে গিয়েও রোগা হতে না পারলে মনখারাপ হয়। তবে ওজন কমছে না, সেটাও তো জানতে হবে। জিমে গিয়ে শরীরচর্চা তো করছেন, পাশাপাশি কিছু ভুল করে ফেলছেন না তো?

Gym Mistakes you are not Aware

কোন ভুলে জিমে গিয়েও কমছে না ওজন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৪ ১১:৩৭
Share: Save:

ছিপছিপে শরীর আর ছিমছাম চেহারা পেতে জিমই ঠিকানা হয়ে উঠেছে অনেকের। ফিট থাকতে চাওয়ায় ভুল নেই। ওজন কমিয়ে ফেললে অনেক রোগবালাইয়ের ঝুঁকিও কমে। বেশ ফুরফুরে থাকা যায়। কিন্তু পরিশ্রম করেও মেদ না কমলে, তখন মনখারাপ হয়। তবে শুধু মনখারাপ করে বসে থাকলে তো চলবে না। কেন ওজন কমছে না, সেটাও তো জানতে হবে। জিমে গিয়ে শরীরচর্চা তো করছেন, পাশাপাশি কিছু ভুল করে ফেলছেন না তো?

ফোনে ডুবে থাকা

এক মুহূর্ত ফোন ছাড়া চলে না। জিমে গিয়েও হাতে থাকে ফোন। জিমে গিয়েও অনেকে ব্যস্ত থাকেন হোয়াটসঅ্যাপ বা গ্রুপ চ্যাটে। সমাজমাধ্যমেই কেটে যায় অনেকটা সময়। এতে উদ্বেগ কমার বদলে আরও বেড়ে যায়। তাই শরীরচর্চার সময় ফোনটা পাশে সরিয়ে রাখুন।

মনখারাপ

সময় মন ভাল থাকবে এমন কোনও কথা নেই। কিন্তু মনের অবস্থা যদি প্রভাবিত করে শরীরচর্চার অনুশীলনকে, তা হলে মুশকিল। ব্যক্তিগত সমস্যা বা অফিসের চাপ যদি শরীরচর্চার সময় মনে ভিড় করে, তা হলে মুশকিল।

Gym Mistakes you are not Aware

জিমে থাকা সব যন্ত্র একবার করে ব্যবহার করতেই হবে এমন ভাবনা যদি আপনার হয়, তবে তা আজই সরান। ছবি: সংগৃহীত।

তাড়াহুড়ো

জিমে থাকা সব যন্ত্র একবার করে ব্যবহার করতেই হবে এমন ভাবনা যদি আপনার হয়, তবে তা আজই সরান। বরং মন দিন প্রতি দিন আপনার শরীরের দরকারি কিছু ব্যায়ামে। কাজ দেবে সেটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gym Common Mistakes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE