Advertisement
০১ মে ২০২৪
Weight loss tips for Durga Puja

পুজোর আগে মেদ ঝরিয়ে ফিট থাকতে চান? কোন পথে সমাধান, হদিস দিলেন মালাইকা অরোরা

রাতারাতি তো আর ওজন কমানো যায় না! এর জন্য মানতে হবে সঠিক ডায়েট, করতে হবে শরীরচর্চা। তবে রোজকার অভ্যাসে সামান্য বদল আনলেও আমরা এই ওজন ঝরানোর প্রক্রিয়াটি কিছুটা হলেও অনুসরণ করতে পারি।

মালাইকা নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন।

মালাইকা নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

প্রতি বছর পুজোর আগেই ওজন কমানোর হিড়িক পড়ে। দেখতে ভাল লাগার পাশাপাশি পছন্দসই জামা-কাপড় ভাল করে ফিট করানোই এর প্রধান কারণ। তবে রাতারাতি তো আর ওজন কমানো যায় না! এর জন্য মানতে হবে সঠিক খাদ্যতালিকা, করতে হবে শরীরচর্চা। তবে রোজের অভ্যাসে সামান্য বদল আনলেও আমরা এই ওজন ঝরানোর প্রক্রিয়াটি কিছুটা হলেও অনুসরণ করতে পারি। কোন টোটকা মানলে পুজোর আগে কমিয়ে ফেলতে পারবেন ওজন, তারই হদিস দিলেন অভিনেত্রী মালাইকা অরোরা।

মালাইকা নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন। নিজের ইনস্টাগ্রামের পেজে প্রায়ই ভক্তদের সঙ্গে ভাগ করে নেন ফিটনেস সম্পর্কিত নানা পন্থা। সম্প্রতি অভিনেত্রী ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন, সেখানে তিনি জানিয়েছেন মৌরির নানা গুণ। ভিডিয়োর নীচে তিনি লিখেছেন, পরের বার রাতের খাবারের পর কেউ যদি আপনাকে মৌরি দেন, তা হলে তা কিছুতেই অবহেলা করবেন না।

রোজ মৌরি খেলে কেন স্বাস্থ্য ভাল থাকে, তা অনুগামীদের জানিয়েছেন মালাইকা।

১) মৌরি দেহের মেদ কমাতে সাহায্য করে। সারা রাত মৌরি জলে ভিজিয়ে রেখে সকালে খালি পেটে সেই জল পান করা যেতে পারে। এটি শরীরে ভিটামিন এবং খনিজ শোষণের হার বাড়াতে সহায়ক।

২) মৌরি অম্বল, গ্যাস, পেটব্যথা এবং বদহজম প্রতিরোধে সাহায্য করে। মৌরির গুঁড়োয় থাকা ইস্ট্রাগোল, ফেনকোন এবং অ্যানিথোলের উপস্থিতির কারণে এটি গ্যাস্ট্রিক উৎসেচকগুলির ক্ষরণ বাড়ায়।

৩) উচ্চ রক্তচাপের সমস্যা থাকলেও রোজ মৌরি খাওয়ার পরামর্শ দিচ্ছেন অভিনেত্রী।

দুপুর এবং রাত্রে ভারী খাবারের পর এটি নিয়মিত খাওয়ার অভ্যাস করে ফেললেই শরীরের নানা অসুখ দূর হবে। এ ছাড়া খেয়ে ওঠার পর অনেকেরই মিষ্টি কিছু খাওয়ার ইচ্ছে হয়। তবে তা শরীরের জন্য ক্ষতিকর। মৌরি ভাজার সঙ্গে অল্প মিছরি মিশিয়ে খেলেও উপকার পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2022 Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE