Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

Ranbir Kapoor’s Diet: দেড় বছরে একটিও রুটি খাননি রণবীর! কেন জানেন?

বিয়ের মাঝেও ডায়েট ও ফিটনেস নিয়ে কোনও রকম আপোস করতে নারাজ অভিনেতা। কী থাকে তাঁর রোজের ডায়েটে?

রণবীর কপূর।

রণবীর কপূর। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ১৩:৫৮
Share: Save:

নববর্ষের দিনই গাঁটছড়া বাঁধছেন রণবীর কপূর-আলিয়া ভট্ট। কপূর ও ভট্ট পরিবারে বিয়ের প্রস্তুতি তুঙ্গে। বিয়ের পোশাকও ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে তারকা জুটির বাড়িতে। আলিয়ার মতোই রণবীরের পরণেও বিয়ের দিন থাকবে সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা পোশাক।

বিয়ের পাশাপাশি ছবির শ্যুটিং নিয়েও ব্যস্ত রণবীর। খুব শীঘ্রই পরিচালক সন্দীপ রেড্ডি ভাঙ্গার ‘অ্যানিম্যাল’ ছবিতে দেখা যাবে তাঁকে। চরিত্রের প্রয়োজনে পেশীবহুল চেহারা তৈরিতে অনেক কসরত করতে হবে রণবীরকে। তাই বিয়ের মাঝেও ডায়েট ও ফিটনেস নিয়ে কোনও রকম আপোস করতে নারাজ অভিনেতা। কী থাকে তাঁর রোজের ডায়েটে?

রণবীরের ফিটনেস প্রশিক্ষক দীপেশ ভট্ট জানিয়েছেন, রণবীর নিজের ডায়েট নিয়ে বরাবরই খুব বেশি সচেতন। মিষ্টি এবং ভাজাভুজি থেকে দূরে থাকতেই পছন্দ করেন অভিনেতা। বাইরের খাবার নয়, ঘরে তৈরি খাবারই খেতে ভালবাসেন। দীপেশ আরও জানিয়েছন, ‘চিট ডে’-তে রণবীর দারুণ উপভোগ করে বার্গার খান।

রণবীর কপূর।

রণবীর কপূর।

রণবীরের রোজের খাদ্যতালিকায় ঠিক কী থাকে সেই রহস্যও ফাঁস করলেন দীপেশ।

লো-কার্ব ডায়েট মেনে চলেন রণবীর। সকালের জলখাবারে তিনি খান ডিম, প্রোটিন শেক ও ব্রাউন ব্রেড। দুপুরের খাবারে বেশির ভাগ দিনই তিনি ব্রাউন রাইস, ডাল, শাকসব্জি আর মুরগির মাংস খান। শ্যুটিংয়ের মাঝে খিদে পেলে ড্রাই ফ্রুটস আর প্রোটিন শেক খেয়েই পেট ভরান রণবীর। আর রাতে খুব হালকা খাবার খেতেই পছন্দ করেন।

রুটি একেবারেই পছন্দ করেন না তিনি। দীপেশের মতে, গত দেড় বছরে রণবীর কপূরকে তিনি কখনও রুটি খেতে দেখেননি। রুটির বদলে ব্রাউন রাইস, টোস্ট আর বিরিয়ানি থাকে অভিনেতার পছন্দের তালিকায়। ডায়েটের পাশাপাশি, কঠোর শরীরচর্চাও করেন রণবীর। দীপেশ জানিয়েছেন, পর্যাপ্ত ঘুম ও শরীরে জলের ভারসাম্য বজায় রাখা সুস্বাস্থ্যের জন্য ভীষণ জরুরি। রণবীরও এই নিয়ম মেনে চলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranbir Kapoor Diet Fitness
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE