Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhumi Pednekar

১ বছরে ৩২ কেজি ওজন কমিয়ে নজর কাড়েন ভূমি! কড়া ডায়েট ছাড়াই কী ভাবে সম্ভব হল?

বড় পর্দায় প্রথম যে গোলগোল চরিত্রে দেখেছিলেন দর্শক, তার সঙ্গে এখন বিস্তর ফারাক ভূমির চেহারার। লাস্যময়ীর ওজন ঝরানো নিয়ে বলিপাড়ায় প্রবল চর্চা। কী করে ৩৫ কেজি ওজন কমালেন নায়িকা?

Bhumi Pednekar

‘দম লগাকে হাইসা’- ছবির জন্য ১৫ কেজি ওজন বাড়াতে হয় ভূমিকে। ছবি: ইনস্টাগ্রাম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ১১:০২
Share: Save:

শুধু বড় পর্দায় নয়, এখন সমাজমাধ্যমেও নিয়ম করে আলো ছড়ান বলিউড, টলিউডের নায়ক-নায়িকারা। নিজেদের সাজের ছবি দিয়ে দোলা দেন অনুরাগীদের মনে। নিজেদের জীবনের নানা ঘটনার খুঁটিনাটি ভাগও করে নেন কেউ কেউ। একই স্রোতে গা ভাসিয়েছেন বলিতারকা ভূমি পেড়নেকর। ইদানীং, তাঁর খোলামেলা সাজপোশাক দুর্বল করছে পুরুষহৃদয়! সম্প্রতি কালো রঙের পোশাক পরে সমাজমাধ্যমে ঝড় তুললেন ‘দম লগাকে হাইসা’ ছবির অভিনেত্রী।

তবে এখন ‘দম লগাকে হাইসা’ ছবির অভিনেত্রীকে চেনা দায়। বড় পর্দায় প্রথম যে গোলগোল ভূমিকে দেখেছিলেন দর্শক, এখন আর সেই চেহারার সঙ্গে কোনও মিল নেই। ছিপছিপে শরীর, লাস্যময়ী রূপে এ যেন ভূমির এক অন্য অবতার। ভূমির ওজন ঝরানো নিয়ে বলিপাড়ায় প্রবল চর্চা। কী করে ৩৫ কেজি ওজন কমালেন নায়িকা?

‘দম লগাকে হাইসা’- ছবির জন্য ১৫ কেজি ওজন বাড়াতে হয় ভূমিকে। তখন তাঁর ওজন ছিল ৭০ কেজি। ছবির চরিত্রের জন্য ভালমন্দ খেয়ে ৮৫ কেজি ওজন হয় ভূমির। প্রথম ছবিতে সাফল্যের পর ভূমির কাছে বড় চ্যালেঞ্জ হল ওজন কমানো। কোনও সার্জারি কিংবা কড়া ডায়েট ছাড়াই এক বছরেই প্রায় ৩২ কেজি ওজন ঝরিয়ে অনুরাগীদের চমকে দিয়েছিলেন অভিনেত্রী। কী ভাবে ওজন ঝরালেন তিনি?

খেতে বড়ই ভালবাসেন ভূমি। ওজন কমানোর জন্য ডায়েট থেকে ঘি, মাখন, ঘোল কিছুই বাদ দেননি অভিনেত্রী। কেবল চিনি খাওয়া একেবারেই ছেড়ে দিয়েছিলে তিনি। আর ডায়েটে কার্বোহাইড্রেটের পরিমাণের উপর রাশ টেনেছিলেন তিনি। ভূমি বলেন, ওজন কমানোর জন্য তিনি কখনও পুষ্টিবিদের সাহায্য নেননি। খাবারের বিষয়ে মায়ের প্রচুর জ্ঞান আর গুগলের ভরসাতেই ওজন কমেছে তাঁর। ওজন ঝরানোর জন্য ভূমি নিয়মিত ৭ লিটার জল খেতেন। সারা দিনে বিভিন্ন ধরনের ‘ডিটক্স ওয়াটার’-এ চুমুক দিতেন তিনি। লেবুর রস, পুদিনা পাতা, শশা কুচি আর জল দিয়ে সহজেই বানিয়ে ফেলা যায় ‘ডিটক্স ওয়াটার’।

ভূমির ওজন ঝরানোর ডায়েট প্ল্যান:

ভূমি পেড়নেকার সকালে খান এক গ্লাস উষ্ণ জল কিংবা ডিটক্স ওয়াটার। আধ ঘণ্টা পরে মুইশলির সঙ্গে সব রকম বীজ মিশিয়ে স্কিমড দুধ দিয়ে খান। প্রাতরাশে একটা পাউরুটি, দুটি ডিমের সাদা অংশের অমলেট আর এক বাটি ফল খান। খাওয়ার এক ঘণ্টা পরে জিমে যান অভিনেত্রী।

দুপুরে বাড়িতে তৈরি রুটি, সব্জি আর ডাল। সঙ্গে অবশ্যই ঘোল কিংবা টক দই। রান্নায় খুব বেশি তেল পছন্দ করেন না তিনি।

রাতের খাবারে এক বাটি স্যালাড, গ্রিলড চিকেন কিংবা টফু কিংবা সব রকম সব্জি ভাজা খান। কোনও কোনও দিন ভাত, রুটিও থাকে তার ডায়েটে। রাত ৮টার মধ্যেই রাতের খাবার খেয়ে নেন অভিনেত্রী।

সারা দিনে কখনও খিদে পেলে হয় আপেল, না হয় পেঁপে খান তিনি। মাঝেমধ্যে ড্রাই ফ্রুটস আর গ্রিন টি-ও চলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhumi Pednekar Weight Loss Tips Weight Loss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE