Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Anant Ambani

১০৮ কেজি কমিয়েও কেন ফের ওজন বাড়ল অনন্ত অম্বানীর? কী অসুখ আছে মুকেশ-পুত্রের?

অম্বানীদের প্রাক্-বিবাহ অনুষ্ঠানের ভিডিয়োগুলির মধ্যে অনন্তের একটি ভিডিয়ো নজর কাড়ে নেটাগরিকদের। সেই ভিডিয়োতে দেখা যায়, সকল অতিথির মাঝে নিজের দীর্ঘ দিনের শারীরিক সমস্যার কথা বলতে শুরু করেন অনন্ত। কী শারীরিক সমস্যা রয়েছে অনন্তের?

Mukesh Ambani, Nita Ambani\\\\\\\\\\\\\\\'s son Anant Ambani struggles to lose weight as he suffers from this rare health disease

কী রোগ রয়েছে অনন্তের? —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৫:০৭
Share: Save:

মার্চের প্রথম সপ্তাহে গুজরাতের জামনগরে ঘটা করে উদ্‌যাপন করা হল রিলায়্যান্স-কর্তা মুকেশ অম্বানী ও নীতার অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানীর প্রাক্‌-বিবাহ অনুষ্ঠান। ঢালাও আয়োজন করেছিলেন মুকেশ। গুঞ্জন, সেই অয়োজনের খরচ ছুঁয়ে ফেলেছে ১০০০ কোটি টাকা! অনুষ্ঠানের বিভিন্ন মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সেই সবের মধ্যে অনন্তের একটি ভিডিয়ো নজর কাড়ে নেটাগরিকদের। সেই ভিডিয়োতে দেখা যায় সকল অতিথির মাঝে নিজের দীর্ঘ দিনের শারীরিক সমস্যার কথা বলতে শুরু করেন অনন্ত। তিনি বলেন, ‘‘আমার জীবন কখনও গোলাপের পাপড়িতে বিছানো ছিল না। কাঁটার যন্ত্রণাও আমাকে অনুভব করতে হয়েছে। ছোটবেলা থেকেই শারীরিক নানা সমস্যায় ভুগেছি। কিন্তু আমার বাবা এবং মা কখনওই সেই ভোগান্তি আমাকে বুঝতে দেননি। বরাবর আমার পাশে থেকেছেন।’’ ছেলের অসুস্থতা এবং তাঁর জীবনের সফরের কাহিনি শুনেই কেঁদে ফেলতে দেখা যায় মুকেশকে। অনন্তের এই বক্তব্যের সময়ে তাঁর পাশে দাঁড়িয়েছিলেন হবু স্ত্রী রাধিকা মার্চেন্ট।

অনন্তের এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরেই নেটাগরিকদের মনে প্রশ্ন জাগতে শুরু করে ঠিক কী শারীরিক সমস্যা রয়েছে অনন্তের? ছোটবেলা থেকেই হাঁপানির সমস্যায় ভুগছেন অনন্ত। এই সমস্যা থেকে বাঁচতে প্রচুর পরিমাণে স্টেরয়েড জাতীয় ওষুধ খেতে হয় অনন্তকে। অতিরিক্ত স্টেরয়েড গ্রহণের কারণেই ওবিসিটির সমস্যা শুরু হয় অনন্তের। এক সাক্ষাৎকারে নীতা বলেছিলেন, ‘‘হাঁপানির সমস্যার জন্য অনন্তকে অতিরিক্ত মাত্রায় স্টেরয়েড খেতে হয়, সেই কারণেই ওর ওজন বেড়ে যায়। শুধু ওজন বেড়ে যাওয়াই নয়, স্টেরয়ের কারণে আরও একাধিক শারীরিক সমস্যায় ভুগতে হচ্ছে অনন্তকে।

২০১৭ সাল নাগাদ ১০৮ কেজি ওজন ঝরিয়েছিলেন তিনি।প্রায় দেড় বছরের চেষ্টা এবং পরিশ্রমে একেবারে নিজের ভোল বদলে ফেলেছিলেন মুকেশ-পুত্র। ছিপছিপে অনন্তকে দেখে অবাক হয়েছিলেন অনেকেই। তবে সেই চেহারা খুব বেশি দিন ধরে রাখতে পারেননি অনন্ত। স্টেরয়েডের কারণেই আবার আগের চেহারায় ফিরে যায় তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE