Advertisement
০১ জুন ২০২৪
Health and Wellness

সামান্থার মেদহীন শরীরের রহস্যের পিছনে রয়েছে কোন কোন ব্যায়াম?

অভিনয়ের পাশাপাশি নিয়মিত শরীরচর্চার জন্যেও অনুরাগীদের কাছে বেশ চর্চিত সামান্থা। মাঝেমধ্যেই নিজের ইনস্টা হ্যান্ডলে নানা রকম শরীরচর্চার ভিডিয়ো পোস্ট করেন তিনি।

সামান্থার শরীরচর্চা।

সামান্থার শরীরচর্চা। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১০:৩২
Share: Save:

দক্ষিণী তারকা হলেও সামান্থা রুথ প্রভুর ভক্ত রয়েছে বিশ্ব জুড়ে। অভিনয়ের পাশাপাশি নিয়মিত শরীরচর্চার জন্যেও অনুরাগীদের কাছে বেশ চর্চিত সামান্থা। মাঝেমধ্যেই নিজের ইনস্টা হ্যান্ডলে নানা রকম শরীরচর্চার ভিডিয়ো পোস্ট করেন তিনি। প্রশিক্ষকের পরামর্শ মতো শরীরের বিভিন্ন অংশ থেকে মেদ ঝরাতে আলাদা করে নজর দেন। পিঠ, কোমর, কাঁধ এবং হাতের পেশির জন্য কোন কোন ব্যায়াম করেন তিনি?

১) বারবেল প্রেস

ঘাড়ের এবং হাতের পেশি, ট্রাইসেপসকে টোন করতে বারবেল প্রেস অব্যর্থ। নিয়মিত এই ব্যায়াম করলে পেটের মেদও ঝরবে অনেকটাই। তাই অন্যান্য ব্যায়ামের পাশাপাশি সামান্থার পছন্দের বারবেল প্রেস।

২) প্লেট সুইং

শরীরের উপরের অংশ অর্থাৎ পিঠ, মেরুদণ্ড এবং কোমরের পেশি পোক্ত হয় এই ব্যায়ামে।

৩) পুল আপস

পিঠ, ঘাড় এবং হাতের মাংসপেশির জন্য সামান্থা পুল আপস-এর উপরই ভরসা করেন। শুধু তাই নয়, হাতের মুঠোর জোর বাড়ানোর জন্যও এই ব্যায়াম বেশ কার্যকরী।

৪) ডাম্বেল বেঞ্চ লাঞ্জ

পিঠ, পা ও নিতম্বের পেশি ভাল রাখতে লাঞ্জ দারুণ কার্যকর একটি ব্যায়াম। সামান্থা আবার খালি হাতে লাঞ্জ করার বদলে ডাম্বেল-সহ অনুশীলন করেন এই ব্যায়াম।

৫) বারবেল ডেডলিফ্ট

সামান্থা শরীরচর্চাকে কতটা গুরুত্ব দেন, তা বোঝা যায় তাঁর বেছে নেওয়া ব্যায়ামগুলি দেখেই। বারবেল ব্যবহার করে নিয়মিত ডেডলিফ্টের মতো কঠোর পরিশ্রম করতে দেখা যায় তাঁকে। ৭৫, ৭৮ থেকে ৮০ কেজি ওজনের বারবেল-সহ ডেডলিফ্ট করতেও দেখা গিয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Samantha Ruth Prabhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE