Advertisement
০১ মে ২০২৪
Durga Puja 2022

পুজোয় থাকতে চান একেবারে ফিট? সোহা আলি খানের টোটকা মেনে ব্যায়াম করলেই পেতে পারেন সুফল

শরীর আর মন দুই-ই চাঙ্গা করতে শীর্ষাসনের কোনও জবাব নেই। তবে সঠিক পন্থা মেনে এই যোগাসনটি করা মোটেই সহজ নয়। বলি অভিনেত্রী সোহা আলি খান শেখালেন শীর্ষাসন করার সহজ ফন্দি।

বলি তারকা সোহাও নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন।

বলি তারকা সোহাও নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন। ছবি- সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৯
Share: Save:

সারা বছর ধরে আমরা শরীরের উপর অত্যাচার কম করি না! খাওয়াদাওয়ায় অনিয়ম, শরীরচর্চায় অনীহা, দীর্ঘ ক্ষণ খালি পেটে থাকা— এই সবের ফলে শরীরের আনাচ-কানাচে মেদ জমতে বাধ্য। এ দিকে পুজোরও আর বেশি দেরি নেই। শাড়িতে সনাতনী সাজ হোক কিংবা হালফ্যাশনের ডেনিম বা ক্রপ টপ, ছিপছিপে কোমরের আবেদনই আলাদা। পুজোর যে কয়েকটি দিন বাকি, সেই কয়েক দিনের মধ্যেই মেদ ঝরানোর চেষ্টা করলে ক্ষতি কী!

শরীর আর মন দুই-ই চাঙ্গা করতে শীর্ষাসনের কোনও জবাব নেই। তবে সঠিক পন্থা মেনে এই যোগাসনটি করা সহজ নয়। বলি অভিনেত্রী সোহা আলি খান শেখালেন শীর্ষাসন করার সহজ ফন্দি।

অন্যান্য বলি তারকার মতো সোহাও নিজের ফিটনেস নিয়ে বেশ সচেতন। নিজের ইনস্টাগ্রামে হামেশাই তিনি ভক্তদের অনুপ্রেরণা জোগাতে শরীরচর্চার টুকিটাকি ভিডিয়ো শেয়ার করেন।

সম্প্রতি অভিনেত্রী ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেন। তার তলায় লিখেছেন, ‘একটি দেওয়াল আর একটি বল হলেই হবে!’

ভিডিয়োতে দেখা যাচ্ছে, কাঁধে একটি বল নিয়ে দেওয়ালে ভর দিয়ে শীর্ষাসন করছেন অভিনেত্রী। কেবল কাঁধেই নয়, বল নিয়ে করছেন নানা কারসাজি। আপনিও চাইলে সোহার এই ওয়ার্ক আউটের কায়দা মেনে চলতেই পারেন।

শীর্ষাসনের সুফল

এই আসন করলে মস্তিষ্কে রক্ত ও অক্সিজেন ভাল মাত্রায় পৌঁছয়। মস্তিষ্কের কর্মদক্ষতা বাড়ে। আমাদের স্মৃতিশক্তির উন্নতি ঘটাতেও এই আসন দারুণ উপকারী। মনোসংযোগ বাড়াতেও এই আসনটি করতে পারেন। এই আসন করলে চুল পড়ার সমস্যা থেকেও মুক্তি পাওয়া সম্ভব। শীর্ষাসনের ফলে সারা শরীরে রক্ত সঞ্চালনের হার বাড়ে। সঙ্গে বিপাকহার বাড়ে আর হজম ভাল হয়। তাই ওজন কমাতে সহায্য করে। ত্বকের ঔজ্জ্বল্য বাড়াতেও এই আসনের জুড়ি মেলা ভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fitness Soha Ali Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE