Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী আপনার প্রাপ্তিযোগ, বাধা ও তার প্রতিকার (প্রথম পর্ব)

এই রাশির জাতক-জতিকার মধ্যে অপ্রত্যাশিত অর্থপ্রাপ্তির সম্ভাবনা থাকে। পূর্বের কোনও আশা পূরণ হতে পারে। কোনও সুসংবাদ আসবে। কর্মজীবন ও অর্থভাগ্যের উন্নতি হবে। ভ্রমণের যোগ আছে। প্রয়োজনে বিদেশ যেতে হবে।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৯ অগস্ট ২০১৯ ০০:০৫
Share: Save:

জ্যোতিষ শাস্ত্রানুযায়ী অর্থ বা প্রাপ্তি আসে কী ভাবে? সাধারণত লগ্নপতি, দ্বিতীয়পতি, চতুর্থপতি, পঞ্চমপতি, নবমপতি, দশমপতি ও একাদশপতি— এই সাতটি ভাবে অধিপতিদের মধ্যে যে কোনও দুটো ভাব অধিপতির মধ্যে ক্ষেত্র বিনিময় সম্পর্ক হলে জাতক বা জাতিকার অর্থ প্রাপ্তি হয়। বিশেষ করে লগ্ন, দ্বিতীয়, নবম, দশম ও একাদশ এই ভাব পতিদের মধ্যে কেউ না কেউ থাকা চাই।
এখন জেনে নেওয়া যাকা প্রাপ্তিযোগে (রাশি অনুযায়ী) বাধা কাটাবেন কী ভাবে:
মেষ: জাতক-জাতিকা প্রকৃতিতে স্বার্থপর হন। নিজের মতো চলার পক্ষপাতি এঁরা। মন-মানসিকতা যতই উন্নত হোক না কেন, শনির নীচস্থ ঘর হওয়ার জন্য প্রকাশ একেবারে বাহ্যিক, আন্তরিক নয়। শত্রুদের মধ্যে ভাই-বোনেরা থাকেন একেবারে প্রথম সারিতে। এঁরা প্রতিশোধপরায়ণ হন।
এই রাশির জাতক-জতিকার মধ্যে অপ্রত্যাশিত অর্থপ্রাপ্তির সম্ভাবনা থাকে। পূর্বের কোনও আশা পূরণ হতে পারে। কোনও সুসংবাদ আসবে। কর্মজীবন ও অর্থভাগ্যের উন্নতি হবে। ভ্রমণের যোগ আছে। প্রয়োজনে বিদেশ যেতে হবে। সম্পত্তি লাভেরও যোগ রয়েছে। হঠকারী সিদ্ধান্ত না নিলে ব্যবসায় অর্থপ্রাপ্তি সম্ভব।
প্রাপ্তিযোগে বাধা সৃষ্টি হলে অবশ্যই মাতা বগলামুখী পুজো, প্রতি দিন ইষ্টমন্ত্র জপ ও শিব পুজো করলে ভাল হয়। মহামৃত্যুঞ্জয় ও নবগ্রহ কবচ ধারণ করলে শুভ ফল আসবেই।

আরও পড়ুন:শুধুমাত্র রাশির মিল হলেই রাজযোটক হয় না

বৃষ: জাতক-জাতিকা শুক্রের প্রভাবাধীন থাকায় মনের স্বচ্ছতা ও নির্মল ভাব প্রকাশ পাবে। মিথ্যা ছলচাতুরী ও লোকঠকানোকে অত্যন্ত ঘৃণা করে। বৃহস্পতি বলশালী না হলে বাধা বিঘ্নের মধ্যে দিয়ে চলতে হবে। শিল্পী, রসায়নবিদ, ডাক্তার, শিল্পপতি, মেডিসিন ব্যবসায়ীদের পক্ষে প্রাপ্তি যোগ ভাল। কোনও সুসংবাদ আসতে পারে। বাড়িতে কোনও মাঙ্গলিক অনুষ্ঠান হবে। ভ্রমণের সম্ভাবনা।
তবে প্রাপ্তিতে কোনও প্রকার বাধা এলে, ইষ্টমন্ত্র জপে উপকার হবে। ভুবনেশ্বরী ও নবগ্রহ কবচ ধারণ করলে শুভ ফল আসবে এবং প্রাপ্তি যোগ ঘটবে।
মিথুন: দ্বৈত ভাবাপন্ন মানসিকতার জন্য সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে না পারলে প্রাপ্তিযোগ থেকে বঞ্চিত হতে হবে। বালকোচিত চঞ্চলতায় অপরিণত বুদ্ধির জন্য বাস্তবে সাফল্য খুব কম আসে। পরশ্রী কাতরতা এই রাশির জাতকের মধ্যে দেখতে পাওয়া যায়। উপস্থিত বুদ্ধি যথেষ্ট। সমাজে যথেষ্ট জনপ্রিয় হন। সব বিষয়ে জানতে আগ্রহী হন। এক সঙ্গে অনেকগুলো কাজে জড়িয়ে পড়েন।
কর্মক্ষেত্রে উদ্বেগ নিয়েই আশার আলোর দেখা যাবে। দুরে ভ্রমণের যোগ রয়েছে। অপ্রত্যাশিত কিছু প্রাপ্তিযোগও রয়েছে। শুভ কাজে অংশ নিতে হবে। কর্মক্ষেত্রে পদোন্নতি, উন্নতমানের কর্মলাভ হবে। কর্মসূত্রে বিদেশ যাওয়ার সম্ভাবনা। বিশেষ মর্যাদা ও সুখ্যাতি লাভ হতে পারে।
প্রাপ্তি যোগে বাধা কাটাবার জন্য প্রয়োজন বিষ্ণুপূজো, বিষ্ণু জাগ, দুর্গানাম জপ, দুর্গাস্তব ও শিবস্তব পাঠ করলে সুফল আসবে। এ ছাড়া ত্রিপুরাসুন্দরী দেবীর পুজো করলেও বাধা দূর হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE