Advertisement
০৬ মে ২০২৪

ফাল্গুন মাসে জন্ম হলে জাতক-জাতিকার বিদ্যাচর্চা ও পেশা কেমন হয়

ফাল্গুন মাসে জন্মানো জাতক-জাতিকারা যথেষ্ট মেধাবী হয়ে থাকেন। মেধা আপনার মধ্যে প্রচুর পরিমাণে থাকবে। স্কুলে বা কলেজে শিক্ষার জন্য আপনার সুনামও থাকবে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০০
Share: Save:

বিদ্যাচর্চা

ফাল্গুন মাসে জন্মানো জাতক-জাতিকারা যথেষ্ট মেধাবী হয়ে থাকেন। মেধা আপনার মধ্যে প্রচুর পরিমাণে থাকবে। স্কুলে বা কলেজে শিক্ষার জন্য আপনার সুনামও থাকবে।

আপনার ঝোঁক থাকবে সাহিত্যের ওপর। সাহিত্যের বিষয়ে পড়াশোনায় আপনি যথেষ্ট এগিয়ে যেতে সক্ষম হবেন। তাই বাংলা বা ইংরাজিতে অনার্স পড়া আপনার পক্ষে বেশ ভাল।

গবেষনামূলক বিষয়ের দিকেও আপনি যেতে পারেন। ইতিহাস আপনার প্রিয় বিষয়ের মধ্যে একটা হবে। আপনার মধ্যে সব কিছুকে জানার বা বোঝার ইচ্ছা খুব বেশি পরিমাণে দেখা যাবে।

আপনি যদি একটু চেষ্টা করেন, তা হলে উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রার সুযোগ পেতে পারেন।

আরও পড়ুন: ফাল্গুন মাসে জন্ম হলে জাতক-জাতিকার শরীর স্বাস্থ্য কেমন থাকবে

পেশা

জীবনের প্রথম ধাপে চাকরি বা ব্যবসায় সে রকম ভাবে উন্নতি করতে পারবেন না। চাকরিতে দেরি করে উন্নতি হবে। সাধারণত ব্যবসা আপনার পক্ষে খুব শুভ হবে।

৩১ বছর বয়সের পর আপনার প্রবল উন্নতির যোগ দেখা যাচ্ছে। এই বয়সের পর আপনি নিজের টাকায় গাড়ি, বাড়ি করতে পারবেন। যানবাহনের ব্যবসা, বিদেশি জিনিস আমদানি-রফতানির ব্যবসা, পাথরের ব্যবসা, সুতোর ব্যবসা বা সামুদ্রিক কোনও সামগ্রীর ব্যবসায় উন্নতি লাভ করতে পারবেন।

আর যদি আপনি চাকরি করেন, একটু দেরিতে হলেও দ্রুত উন্নতি হওয়া সম্ভব। আপনি যেখানেই চাকরি করুন না কেন, আপনার নিয়মশৃঙ্খলায় অতিষ্ট হয়ে উঠবে সহকর্মীরা। আর এই স্বভাব আপনাকে অন্যদের থেকে আলাদা করে রাখবে।

পর্যটক হওয়ার সম্ভাবনাও আপনার মধ্যে প্রবল ভাবে থাকবে। তবে যে পেশাতেই আপনি যান না কেন, সব জায়গাতেই একটা স্বতন্ত্র রাস্তা করে চলতে সক্ষম হবেন।

চিত্র পরিচালক বা প্রযোজক হিসেবে আপনি দারুন সুনাম করতে পারবেন। বিদেশি কোনও সংস্থার দ্বারা বিশেষ কোনও কাজ হতে পারে। সমাজসেবা বা জনকল্যাণমূলক কাজের ব্যাপারে ঝোঁক যথেষ্ট থাকবে। রাজনৈতিক বা প্রশাসনিক কাজে নিজেকে নিযুক্ত করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Phalguna Rashi Education Professional career
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE