Advertisement
২০ এপ্রিল ২০২৪

মকর রাশির জাতক-জাতিকারা কেমন হয়

এই রাশিতে জন্ম হলে জাতক খুব স্নেহপ্রবণ হয়। সবার সঙ্গে মিলেমিশে থাকতে পছন্দ করে। জীবনে নানা দুঃসম্পর্ক আসে কিন্তু এরা তার বহিঃপ্রকাশ ঘটায় না। নীরবে সব সহ্য করে চলে। কারও সঙ্গে হিংসা করা এদের আদর্শ বিরোধী।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

এই রাশিতে জন্ম হলে জাতক খুব স্নেহপ্রবণ হয়। সবার সঙ্গে মিলেমিশে থাকতে পছন্দ করে। জীবনে নানা দুঃসম্পর্ক আসে কিন্তু এরা তার বহিঃপ্রকাশ ঘটায় না। নীরবে সব সহ্য করে চলে। কারও সঙ্গে হিংসা করা এদের আদর্শ বিরোধী।

এই রাশির জাতক-জাতিকারা খুব বিশ্বাসী ও সংস্কার মুক্ত হয়। সাধুসঙ্গপরায়ণ এবং ধর্মশাস্ত্র নিয়ে আলোচনায় সব সময় তৎপর থাকেন। যোগা করার ইচ্ছা এদের প্রবল থাকে। এরা মনে করে, সততাই জীবনের মূলধন। এই সততাকে আঁকড়ে ধরে জীবন যাত্রাকে এগিয়ে নিয়ে যায়। মানসিকতা দৃঢ় থাকে এবং একটু স্বাধীনচেতা হয়। এরা অল্পে সন্তুষ্ট হওয়ায় খুব বেশি কিছু পেলেও আনন্দে অভিভূত হয়ে যায় না। এরা কম কথা বলতে ভালবাসেন, কিন্তু যেটুকু বলেন তার পুরোটাই বুদ্ধিদীপ্ত ও শানিত। এরা মাথা নত করতে একদম রাজি হন না। পরনির্ভরতা এদের খুবই স্বভাব বিরুদ্ধ।

এই রাশির জাতক-জাতিকাদের বিদ্যাস্থান ভাল হয় না। নানা প্রতিকূল পরিবেশকে হার মানিয়ে পড়াশোনা করতে হয়। তবে কিছউ ক্ষেত্রে এরা বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ ডিগ্রি লাভে সমর্থ হয়। বুদ্ধি ও নিপুণতা থাকে প্রচুর। যে জন্য বিজ্ঞান চিকিৎসা এবং রসায়নে দক্ষ হন। এদের কর্মপদ্ধতি হয় স্নেহ ও প্রীতিপূর্ণ ও সামাজিকতা হয় ভিন্ন ধরনের। এরা খুব সুক্ষ চিন্তাশীল ও গুণবান হয়।

আরও পড়ুন: সাধারণত বাম হাতের অনামিকায় কেন বিয়ের আংটি পরানো হয় জানেন?

এরা খুব বাস্তব বুদ্ধি সম্পন্ন হন। যে জন্য স্থির লক্ষ্যে পৌঁছতে খুব একটা দেরি হয় না। বেশি বয়সে চাকরিলাভ এবং তাতে সুনাম ও সমৃদ্ধি দুটোই আসে।

বিবাহক্ষেত্রে এদের তেমন ব্যাঘাত ঘটে না। এদের স্ত্রী হন সর্বগুণসম্পন্ন ও মধুর স্বভাব বিশিষ্ট। বিবাহিত জীবন এদের সুখশান্তিপূর্ণ হয়। বেশির ভাগ ক্ষেত্রে সম্বন্ধ করেই বিবাহ হয়। কিন্তু এরা পারিবারিক জীবনে খুব একটা সুখী হন না। নিজের লোকজনদের মধ্যে মাঝে মাঝে ভুল বোঝাবুঝি থেকেই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Capricorns মকর রাশি Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE