Advertisement
২০ এপ্রিল ২০২৪

আপনার সম্বন্ধে অনেক কিছু বলা যায় শুধুমাত্র নাম আর জন্মদিন থেকেই!

সংখ্যার সাহায্যে মানুষের প্রকৃতি, চরিত্র ও ভবিষ্যদ্বাণী করার রেওয়াজ প্রাচীনকাল থেকে ভারতীয়, গ্রিক, মিশরীয়, সুমেরীয়, অ্যাসিরীয় ও চৈনিক সভ্যতা থেকে বর্তমান আধুনিক সভ্যতায় ক্রমবিকাশের মাধ্যমে চলে এসেছে।

অসীম সরকার
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

সংখ্যার সাহায্যে মানুষের প্রকৃতি, চরিত্র ও ভবিষ্যদ্বাণী করার রেওয়াজ প্রাচীনকাল থেকে ভারতীয়, গ্রিক, মিশরীয়, সুমেরীয়, অ্যাসিরীয় ও চৈনিক সভ্যতা থেকে বর্তমান আধুনিক সভ্যতায় ক্রমবিকাশের মাধ্যমে চলে এসেছে।

প্রতিটা নম্বর বা সংখ্যা এক একটি পাওয়ার বা শক্তির প্রতীক এবং সংখ্যাগুলি গুপ্ত ভাবে বস্তু বা ম্যাটারের সঙ্গে সম্পর্কযুক্ত।

প্রত্যেক মানুষের জন্মদিন, জন্মতারিখ, নাম ও নামের সংখ্যা, জন্মস্থানের সংখ্যার মধ্যে কোথাও পরস্পরের সঙ্গে সুসম্পর্ক রয়েছে, আবার কোখায় বেসুরে আছে। কারণ প্রত্যেক সংখ্যার একটা নিজস্ব ভাইব্রেশান বা কম্পাঙ্ক আছে।

মানুষের ভাগ্য ও ভবিষ্যৎ জানতে সংখ্যা বা নম্বরকে নানা আঙ্গিক থেকে দেখা হয়ে থাকে। এর একটা সংক্ষিপ্ত বিবরণ নিচে বর্ণনা করা হল।

(১) জন্মদিন সংখ্যা: প্রত্যেক মানুষের একটা জন্মদিন সংখ্যা থাকে। যেমন ২৯ তারিখ জন্মদিন সংখ্যা হবে (২৯=২+৯=১১=১+১=২),হবে ২। জন্মদিন সংখ্যা থেকে ব্যাক্তি মানুষের মূলসুর বা তার প্রকৃতিকে অনুধাবন করা হয়ে থাকে।

(২) লাইফপাথ নম্বর, যাকে জন্মতারিখ সংখ্যা বলে, অর্থাৎ ১৩ জানুয়ারি ১৯৮০ কারও জন্মতারিখ হলে তার লাইফপাথ নম্বর (১৩/১/১৯৮০= ১+৩+০+১+১+৯+৮+০=২৩+২+৩=৫) হবে ৫(পাঁচ)।

আরও পড়ুন: জন্ম দিন থেকে জেনে নিন আপনার আয় কেমন হবে (প্রথম অংশ)

লাইফপাথ নম্বর থেকে জাতক/জাতিকার জীবনের গতি কোন দিকে যাবে, তার পেশা কী হবে, তার জীবনে বাধা কী আছে, তার ব্যবহারিক জীবন কেমন হবে, তার রোজগারের রাস্তা কী, তার বিবাহিত জীবন বা জীবন সঙ্গী বা সঙ্গিনী কেমন হবে— এই সবের হদিশ পেতে লাইফপাথ নম্বর অনুশীলন করা হয়ে থাকে।

(৩) এক্সপ্রেশান নম্বর বা ডেস্টিনি নম্বর: জাতক/জাতিকার জন্মের পর তাকে যে নাম দেওয়া হয়েছিল তার ইংরেজি নামের বানানের প্রতিটি অক্ষরের এক একটা সংখ্যা আছে। এই এক্সপ্রেশান নম্বর থেকে জাতক/জাতিকার প্রতিভা, সামর্থ্য, পড়াশোনা করার ইচ্ছা মাপা হয়।

1 2 3 4 5 6 7 8 9

A B C D E F G H I

J K L M N O P Q R

S T U V W X Y Z

আরও পড়ুন: জন্ম দিন থেকে জেনে নিন আপনার আয় কেমন হবে (দ্বিতীয় অংশ)

ইন্দিরা গাঁধী এই নামের লাইফপাথ নম্বর কত হবে দেখা যাক, INDRIA GANDHI=?

I+N+D+R+I+A=9+5+4+9+1=38=3+8=2

G+A+N+D+H+I=7+1+5+4+8+1=26=2+6=8

ইন্দিরা গাঁধীর এক্সপ্রেশান নম্বর=8+2=10=1+0=1

(৪) হার্ট ডিজায়ার নাম্বার বা সোল আর্জ নাম্বার: আমরা কী ভাবে হৃদয়সংখ্যা বা হার্ট ডিজায়ার সংখ্যা পেতে পারি? যে কোনও ইংরেজি নামের বানানের মধ্যে শুধু মাত্র ভাওয়েল(VOWEL) বেছে নিতে হবে। তারপর সেই ভাওয়েলগুলির মান যোগ করলেই যে ফল পাব, সেটাই হৃদয় সংখ্যা বা হার্ট ডিজায়ার নম্বর। এই সংখ্যার মাধ্যমে আমরা প্রত্যেকের হৃদয়ের খবরাখবর পাব। কেউ ভাবের ঘরে ফাকি দিচ্ছে কিনা তার হদিশ এখান থেকে পাওয়া যেতে পারে। তার সত্যিকার অভিপ্রায়টা কী তা জানা যেতে পারে হৃদয় সংখ্যা থেকে।

এখানে ইন্দিয়া গাঁধী ইংরেজি নামের বানানের মধ্য থেকে ভাওয়েলগুলি বেছে নিয়ে মান বসিয়ে যোগ করে হার্ট ডিজায়ার সংখ্যা পাব।

I N D R I A G A N D H I =1+1+1 +1+1=5

এখানে ইন্দিয়া গাঁধীর হার্ট ডিজায়ার নম্বর হল ৫

(৫) পারসোনালিটি নম্বর: পারসোনালিটি বা ব্যক্তিত্বের সংখ্যা আমরা পেতে পারি যে কোনও ইংরেজী নামের বানানের মধ্যে থেকে শুধুমাত্র কন্সোন্যান্টগুলি(Consonant) বেছে নিয়ে। তারপর উপরের নিয়মে প্রতিটা কন্সোন্যান্টের মান বসিয়ে যোগ করলেই পারসন্যালিটি নম্বর পাওয়া যাবে। এই নম্বর থেকে আমরা ব্যক্তির বাইরের পরিচয় জানতে পারি।

I N D I R A G A N D H I

= 5 4 9 7 5 4 8

= 5+4+9+7+5+4+8=42 =4+2=6

ইন্দিরা গাঁধীর পারসোন্যালিটি নম্বর বা ব্যাক্তিত্ব সংখ্যা ছিল ৬(ছয়) যার অর্থ খুব চারমিং পারসন্যালিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

number Life Rashi Birthday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE