Advertisement
১৯ এপ্রিল ২০২৪

আগামী বছর কেমন যাবে আপনার পারিবারিক সম্পর্ক ও প্রেম

আমরা আর কয়েক দিনের মধ্যেই স্বাগত জানাতে চলেছি ২০১৯ সালকে। বর্তমান ২০১৮ অনেকের পারিবারিক ক্ষেত্রে বেশ খারাপ, অনেকের কাছে বেশ ভাল, আবার অনেকের কাছে ভাল-মন্দ মিশিয়ে কাটছে।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

আমরা আর কয়েক দিনের মধ্যেই স্বাগত জানাতে চলেছি ২০১৯ সালকে। বর্তমান ২০১৮ অনেকের পারিবারিক ক্ষেত্রে বেশ খারাপ, অনেকের কাছে বেশ ভাল, আবার অনেকের কাছে ভাল-মন্দ মিশিয়ে কাটছে। তবে সকলের আশা, আগামী ২০১৯ সালে সব পরিবারিক সমস্যা মিটে যাবে। উন্নতি হবে প্রেমের সম্পর্কেও। তবে আমরা যা ভাবি, অনেক ক্ষেত্রেই তা ঘটে না। আসলে মানুষের ভাগ্যের শুভাশুভের দ্বারাই সুখ-দুঃখ, ভাল-মন্দ নিয়ন্ত্রিত হয়। আর আমরা যাকে ভাগ্য বলি, সেই ভাগ্য নিয়ন্ত্রিত হয় জাতকের জন্মকালীন গ্রহ-নক্ষত্র বা জন্মকুণ্ডলি, দশা-অন্তর্দশার দ্বারা। এ ছাড়াও রয়েছে গ্রহ-নক্ষত্রদের বার্ষিক গোচর অবস্থান। এখানে আমরা আলোচনা করব রাশি অনুযায়ী কেমন যাবে আপনার পারিবারিক সম্পর্ক ও প্রেম।

মেষ রাশি-

পারিবারিক ক্ষেত্র শুভ। সদ্য বিবাহিতদের ক্ষেত্রে সন্তান লাভের সম্ভাবনা। ভাই-বোনেদের সাফল্য লাভ হবে। পিতার স্বাস্থ্যের বিষয়ে নজর দেওয়া প্রয়োজন। পরিবারের সদস্যের সম্মান বৃদ্ধি পাবে। পরিবারে শুভ কার্য হতে পারে। বিবাহিত জীবন সুখের। ভ্রমণের সম্ভাবনা। অগস্ট, সেপ্টেম্বর মাসে জীবনসঙ্গীর শারীরিক সমস্যা হতে পারে। জুলাই থেকে সেপ্টেম্বর মাসে পরিবারের শিশুদের শারীরিক সমস্যা হতে পারে। প্রেমে কোনও পরিবর্তন আসবে না। সম্পর্ক ভাল রাখতে আপনার প্রেমে স্বচ্ছতা প্রয়োজন। অন্যথায় নতুন সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে শুভ।

বৃষ রাশি-

আর্থিক ক্ষেত্র অনুসারে পারিবারিক সমস্যা দেখা দিতে পারে। আপনার রাগ সর্ব বিষয়ে অন্তরায় হতে পারে। আপনি পিতার উপদেশে লাভবান হবেন। আপনার স্বামী/স্ত্রী অথবা প্রেমিক/প্রমিকার স্বাস্থ্য নিয়ে সমস্যা আসতে পারে। ভাইবোনের সম্পর্কে উন্নতি হবে। সন্তান শিক্ষায় সাফল্য পাবে। বিবাহে উপযুক্ত জাতক/জাতিকার ক্ষেত্রে প্রেমজ বিবাহের ক্ষেত্রে ২০১৯ সাল উপযুক্ত।

মিথুন রাশি-

এই বছর পারিবারিক জীবন গত বছরের তুলনায় শুভ। তবে কিছু সমস্যা আসতে পারে। জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে পরিবারের উপর চাপ থাকবে। পরিবারে বিরোধ বা দ্বন্দ্ব এবং পরিবারের মধ্যে ভুল বোঝাবুঝি ও মতবিরোধ থাকবে। সতর্ক থাকুন। সম্পত্তি সংক্রান্ত বিরোধ উঠে আসতে পারে। তবে মার্চ মাসে কিছু পরিবর্তন হবে। আপনার পরিবারে আগামী মে, জুন মাসে ধর্মীয় অনুষ্ঠান হতে পারে। পরিবারে কারও স্বাস্থ্যের সমস্যা হতে পারে। বিশেষত মায়ের ক্ষেত্রে। ভাইবোনের কর্মলাভ-সহ শিক্ষায় সাফল্য আসতে পারে। স্বজনের মাধ্যমে উপহার প্রাপ্তির যোগ। ডিসেম্বর মাসে সতর্ক থাকুন, বিবাহিত জীবনে দ্বন্দ্ব হতে পারে। আইনি সমস্যা আসতে পারে। মিথুন রাশির শিশুদের মধ্যম শুভ ফললাভ হবে। মিথুন রাশির প্রণয়ের সম্পর্ক শুভ। এপ্রিল মাসে প্রেমের জীবন বিশেষ ভাবে অনুকূল হবে। অগস্ট মাসে নতুন সম্পর্ক লাভ হতে পারে। সেপ্টেম্বর থেকে ডিসেম্বর মাস সতর্ক থাকুন।

কর্কট রাশি-

কর্কট রাশির পারিবারিক সম্পর্ক উন্নত হলেও মহিলাদের ক্ষেত্রে ননদ, জা এবং শাশুড়ীর সঙ্গে সমস্যা হতে পারে। ভাইদের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত ব্যাপারে বিবাদ হতে পারে। জীবনসঙ্গীর স্বাস্থ্যের সমস্যা হতে পারে। ২০১৯ সালে এপ্রিল মাসের পর থেকে কর্কট রাশির জাতক/জাতিকার বিবাহের সম্ভাবনা। প্রেমের ক্ষেত্রে শুভাশুভ মিশ্র ফল লাভ করবেন। অবশ্য ক্ষেত্রবিশেষে ভুল বোঝাবুঝির সম্ভাবনা। আবার কারও ক্ষেত্রে এই বছর নতুন প্রেমের সম্ভাবনা। প্রেমজ বিবাহের ক্ষেত্রে এই বছর শুভ তবে অবৈধ সম্পর্ক থেকে সাবধান।

সিংহ রাশি-

২০১৯ সালে আপনার ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিষয়ের সমাধান হতে পারে। সন্তানদের স্বাস্থ্য, শিক্ষা ও কেরিয়ার নিয়ে চিন্তা বাড়বে। আপনার বিরোধীরা শত্রুতা করবে এবং ক্ষতি সাধনের চেষ্টা চালাতে পারে। নভেম্বর মাসের পর পরিবারে স্বজন বিয়োগের সম্ভাবনা। শত্রুতার দরুন মানহানির সম্ভাবনা। এই বছরে আপনার প্রেম জীবনে চ্যালেঞ্জ থাকবে। তাই এই বছরে আপনার অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। আপনার জীবনসঙ্গীর সঙ্গে মনোমালিন্য বা কোনও ভুল বোঝাবুঝি আপনাদের মধুর সম্পর্কে তিক্ততা আনতে পারে।

আরও পড়ুন: কোন রাশির কী ধরনের যৌনতা অপছন্দ

কন্যা রাশি-

এই রাশির পারিবারিক জীবন মিশ্র ফল দেবে। পরিবারে দ্বন্দ্ব সৃষ্টি হতে পারে। আপনার আপনজন দ্বন্দ্বের কারণ হতে পারে। ভাইবোনের সঙ্গে দ্বন্দ্ব থাকবে। তবে অক্টোবর মাসের পর পারিবারিক অবস্থার উন্নতি হবে। প্রতিবেশী থেকে সাবধান থাকুন। পিতামাতার স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা হতে পারে। তবে পিতার সমস্যা তুলনামূলক ভাবে কম। ২০১৯ সাল প্রেম জীবনে মিশ্র ফল দেবে। এই সময়কালে ওঠাপড়া থাকবে। বছরের শুরু প্রেম জীবনের জন্য অনুকূল নয়। এই সময় প্রেম জীবনে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

তুলা রাশি-

গত কয়েক বছরের তুলনায় ২০১৯ সাল পারিবারিক ক্ষেত্রে শুভ ফল আশা করা যায়। তবে ভাই-বোনের সঙ্গে বিরোধ-সহ স্বজন বিয়োগের সম্ভাবনা। এই বছরে একটা নতুন সম্পর্ক গড়ে ওঠার সম্ভাবনা। জীবনসঙ্গীর সঙ্গে সম্পর্ক ঠিক রাখতে সচেষ্ট হবেন। তার সঙ্গে ভ্রমণে যেতে পারেন। তবে পরিস্থিতি এমন থাকতে পারে যেখানে আপনি হতাশার মুখোমুখি হবেন। বছরের মাঝামাঝি ভাল সংবাদ পাওয়ার সম্ভাবনা। এই সময় আপনার গৃহে শুভ কর্ম হতে পারে।

বৃশ্চিক রাশি-

পারিবারিক শান্তি আপনার উপরই নির্ভর করছে। আপনি পারিবারিক দ্বায়িত্ব পালন করবেন। ভাইবোনের কাছ থেকে সহযোগিতা পাবেন। কিন্তু ক্ষেত্রবিশেষে পরিবারের সঙ্গে বিরোধের সম্ভাবনাও লক্ষ্যণীয়। এই বছরে বিবাহের প্রবল সম্ভাবনা। ২০১৯ সাল আপনার প্রেম জীবনের জন্য কিছুটা অনুকূল বছর। প্রিয়তমের সঙ্গে রোমান্সের সুযোগ পাবেন এবং এতে সম্পর্ক আরও মজবুত হবে।

ধনু রাশি-

২০১৯ সালে ধনু রাশির পারিবারিক সম্পর্কের উন্নতি ঘটবে। আপনার জীবনসঙ্গীর সহযোগিতা লাভ করবেন। সম্পত্তি সংক্রান্ত শুভ ফল লাভ হওয়ার সম্ভাবনা। তবে মানসিক সমস্যায় ভুগবেন। ভ্রমণ যোগ বর্তমান। এই বছর প্রেম জীবন একটু গুরুতর থাকবে। যদি জীবনসঙ্গীর সঙ্গে বিতর্ক থাকে তবে এটিকে না বাড়িয়ে বরং আলোচনার মাধ্যমে মিটিয়ে নিতে হবে। অবিবাহিতদের এ বছর মার্চ মাসের পর বিবাহ স্থির হতে পারে।

মকর রাশি-

এই বছরে পরিবারের মধ্যে সুখ খুজে পাবেন। পরিবারের সদস্যদের মধ্যে প্রেম বৃদ্ধি পাবে। তবে মায়ের স্বাস্থ্যহানির যোগ। ভাই-বোনের সাহায্য ও গুরুজনদের আশীর্বাদ পাবেন। ২০১৯ সালে আপনি সম্পূর্ণ ভাবে প্রেম জীবন উপভোগ করবেন। প্রেম জীবন উত্তেজনাপূর্ণ হবে। যদি আপনি সঙ্গীকে জীবনসঙ্গী করতে চান, তা হলে এই বছর আপনার ইচ্ছা পূরণ হবে।

কুম্ভ রাশি-

আপনার পারিবারিক জীবন আনন্দ দেবে। পরিবার আপনাকে সাহায্য করবে। মায়ের স্বাস্থ্যের সম্পর্কে সতর্ক থাকুন। পিতার সঙ্গে বিরোধ হতে পারে। পরিবার কিছু মাঙ্গলীক কাজ হতে পারে। পরিবারের সদস্য সংখ্যা বৃদ্ধি পাবে। এই বছর আপনার প্রেম জীবন স্বাভাবিকের থেকে ভাল থাকবে। মার্চ মাস পর্যন্ত, আপনাকে প্রেম জীবনে অনেক ওঠা নামার সম্মুখীন হতে হবে। যাই হোক, এই সময়ের মধ্যে ভালবাসায় বিশ্বাস রাখতে হবে এবং প্রিয়জনের বিশ্বাস ভাঙবেন না।

মীন রাশি-

২০১৯ সালে মীন রাশির পারিবারিক জীবনে উত্থান পতন থাকবে। পরিবারের মধ্যে বিতর্ক হবে। পরিবারের কারণে দুঃখ পাবেন। ব্যক্তিগত ও পেশাগত ভাবের মধ্যে ভারসাম্য বজায় রাখতে হবে। আপনার পিতা মাতার স্বাস্থ্যের মধ্যে একটি বির্পজয় ঘটতে পারে। আপনার উচিত তাদের প্রতি খেয়াল রাখা। ভাইবোনের মধ্যে কিছু সমস্যা হতে পারে। আপনার জীবনসঙ্গীর সঙ্গে মতবিরোধ হতে পারে। সন্তানের স্বাস্থ্য খারাপ হতে পারে। আপনি এ বছর নতুন বন্ধু লাভ করতে পারেন। এই বছর প্রেম জীবনে বিভ্রান্তি থাকতে পারে। আপনার রোমান্টিক সম্পর্ক নিয়ে আপনার মনে সন্দেহ হতে পারে। একটি বিশেষ বিষয়ে আপনার প্রেমের সঙ্গীর সঙ্গে মনোমালিন্য হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

family life Love life Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE