Advertisement
০৫ মে ২০২৪

পয়লা বৈশাখে এই টোটকাগুলির মাধ্যমে জীবনে আর্থিক উন্নতি লাভ করুন

পয়লা বৈশাখ বাঙালির নতুন বছর। এই দিনটা আমরা সকলেই খুব আনন্দের মধ্যে দিয়ে কাটাতে চাই। আবার অনেকে মনে করেন যে এই দিন জীবনে শুভ কিছু ঘটলে গোটা বছরটা ভাল কাটবে।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০১৯ ০৭:৪৬
Share: Save:

পয়লা বৈশাখ বাঙালির নতুন বছর। এই দিনটা আমরা সকলেই খুব আনন্দের মধ্যে দিয়ে কাটাতে চাই। আবার অনেকে মনে করেন যে এই দিন জীবনে শুভ কিছু ঘটলে গোটা বছরটা ভাল কাটবে। যদি বিগত বছরে আপনার জীবনে খারাপ কিছু ঘটে থাকে বা অর্থ কষ্ট পেয়ে থাকেন, তবে পয়লা বৈশাখের দিন কিছু নিয়ম করলে আগামী বছরটা খুব মঙ্গলময় ও ভাল কাটবে।

দেখে নেওয়া যাক ভাগ্য বদলানোর সেই টিপসগুলি কী:

• পয়লা বৈশাখের দিন বাজার থেকে পাঁচটি কড়ি কিনে আনুন এবং সেই কড়িগুলিকে লক্ষ্মীদেবীর ঘটের ওপর রেখে দিন। প্রতি বৃহস্পতিবার সেই কড়ি-সহ লক্ষ্মীদেবীর পুজো করতে হবে। এর ফলে মা লক্ষ্মী খুবই প্রসন্ন হবেন। এতে আপনার সংসারে শ্রীবৃদ্ধি ঘটবে, আর্থিক অনটন থেকে মুক্তি পাবেন।

• পয়লা বৈশাখের দিন একটি কালো সুতো বা কালো কার ছেলেদের ডান হাতে ও মেয়েদের বাম হাতে বাঁধতে হবে। এতে গুপ্ত শত্রুর হাত থেকে মুক্তি ও শনিদেবের কু-প্রভাব অনেকটা কেটে যাবে ও শারীরিক অসুস্থতা থাকলে তা ধীরে ধীরে দূরীভূত হবে। ঠিক এই ভাবে হলুদ সুতো বাঁধলে বৃহস্পতি গ্রহের ভাল ফল পাওয়া যায় এবং মালক্ষ্মীর কৃপা লাভ করা যায়।

আরও পড়ুন: পয়লা বৈশাখের নির্ঘণ্ট ও সময়সূচি

• এই দিন বাড়িতে আনুন ধন কুবেরের মুর্তি বা ধন কুবের যন্ত্র এবং তা স্থাপন করুন ঠাকুরের আসনে। এতে জীবনে আর্থিক সমস্যা থেকে মুক্তি ও আর্থিক দিকে প্রচুর উন্নতি লক্ষ্য করতে পারবেন।

• পয়লা বৈশাখের দিন ঘরে দরজার সামনে গণেশের মূর্তি স্থাপন করলেও অর্থের দিকে খুব ভাল ফল পাওয়া যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengali New Year Poila Baisakh Special Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE