Advertisement
২০ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী প্রাপ্তিযোগে বাধা কাটাবেন কী করে

অনেক ক্ষেত্রে দেখা যায় যে প্রাপ্তির ক্ষেত্র ঠিক থাকা সত্ত্বেও প্রাপ্তি বিষয়ে বাধার সম্মুখীন হতে হচ্ছে। আসুন, দেখে নেওয়া যাক রাশি অনুযায়ী প্রাপ্তিযোগের বাধা নিবারণের উপায় কী হতে পারে-

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

অনেক ক্ষেত্রে দেখা যায় যে প্রাপ্তির ক্ষেত্র ঠিক থাকা সত্ত্বেও প্রাপ্তি বিষয়ে বাধার সম্মুখীন হতে হচ্ছে। আসুন, দেখে নেওয়া যাক রাশি অনুযায়ী প্রাপ্তিযোগের বাধা নিবারণের উপায় কী হতে পারে-

মেষ: এই রাশির প্রাপ্তিযোগে বাধা সৃষ্টি হলে অবশ্যই মাতা বগলামুখীর পুজো করুন, প্রতিদিন ইষ্টমন্ত্র জপ ও শিবপুজো করলে ভাল ফল পাবেন। মহামৃত্যুঞ্জয় ও নবগ্রহ কবচ ধারণ করলে শুভ ফল আসবেই।

বৃষ: এই রাশির প্রাপ্তিতে বাধা দেখা দিলে ইষ্টমন্ত্র জপে উপকৃত হবে। ভুবনেশ্বরী ও নবগ্রহ কবচ ধারণ করলে শুভ ফল আসবে এবং প্রাপ্তিযোগ ঘটবে।

মিথুন: এই রাশির প্রাপ্তিযোগে বাধা কাটাবার জন্য বিষ্ণুপুজো, দুর্গানাম জপ, দুর্গাস্তব ও শিবস্তব পাঠ করলে সুফল আসবে। এ ছাড়া ত্রিপুরাসুন্দরী দেবীর পুজো করলেও বাধা দূরীভূত হবে।

কর্কট: ইষ্টমন্ত্র জপে সুফল আসবে। সূর্যস্তব, সূর্যপ্রণাম, শিবস্তব ও মহামৃত্যুঞ্জয় কবচ ধারণে অশুভ ফল নষ্ট হবে। এ ছাড়া কমলা মাতার পুজো ও মন্ত্র জপ করলে প্রাপ্তিযোগের বাধা কাটবে।

সিংহ: প্রাপ্তিতে বাধায় ইষ্টমন্ত্র জপে ভাল ফল আশা করা যায়। মাতঙ্গী কবচ, সূর্যপ্রণাম, বীজ মন্ত্র ও স্তব পাঠে বিশেষ উপকার হবে। শিবের যে কোনও স্তব পাঠ করলে ভাল। এগুলো কাজে লাগালে প্রাপ্তিযোগের বাধা কাটবে।

আরও পড়ুন: শনি গ্রহের মকরে সঞ্চারের ফলে কোন কোন রাশির ভাগ্য খুলবে, জেনে নিন

কন্যা: এই রাশির ক্ষেত্রে ইষ্টনাম জপ ও মা দুর্গার নাম জপে বহু বিপদ কেটে যাবে। আদ্যাস্তোত্রম ও ত্রিপুরাসুন্দরী কবচ ধারণ ও জপ করলে প্রাপ্তির বাধা কাটবে।

তুলা: ইষ্টনাম জপ ও শিবনাম জপ, শিবস্তব ও ষড়ক্ষর স্তব পাঠ করলে ভাল। ভুবনেশ্বরী ও দুর্গাস্তব ও কবচ ধারণ করলে প্রাপ্তির বাধা কাটবে।

বৃশ্চিক: নবগ্রহ মন্ত্র জপ ও প্রণাম মন্ত্র বা বগলামাতার স্তব করলে প্রাপ্তির বাধা অপসারিত হবে। ইষ্টমন্ত্র জপেও ভাল প্রাপ্তি আসে। এ ছাড়া হনুমান চাল্লিশা পাঠ করলে ভাল ফল পাবেন।

ধনু: ঈশ্বর আরাধনায় ব্রতী হলে মানসিক তৃপ্তিলাভ সম্ভব। শিবনাম ও দুর্গা নাম জপে ভাল ফল পাওয়া যাবে। মা তারা স্তব বা কবচ ধারণ এবং নবগ্রহ স্তব পাঠ স্বস্তি দেবে। দক্ষিণাকালী ও মহামৃত্যুঞ্জয় কবচ পরলে স্বস্তি আসবে।

মকর: ইষ্টনাম জপ, দক্ষিণাকালী স্তব পাঠ ও কবচ ধারণ ফলদায়ক। মহামৃত্যুঞ্জয় কবচ ধারণও ভাল ফল দেবে।

কুম্ভ: এই রাশির ক্ষেত্রে ইষ্ট মন্ত্র জপে আশাতিরিক্ত উন্নতি হবে। দক্ষিণাকালী কবচ ও শিবকবচ ধারণ করলেও ভাল ফল পাবেন।

মীন: ইষ্টমন্ত্র জপ, মা তারা স্তব বা কবচ, নবগ্রহ স্তব পাঠ ও কবচ ধারণ করলে আশাতিরিক্ত উন্নতি যোগ। প্রাপ্তির বাধা দূর করতে হলে এগুলো প্রয়োগ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE