Advertisement
২৬ এপ্রিল ২০২৪

সাবকনসাস সেলফ নম্বর থেকে জীবন সংগ্রামের ধরন জানা যায় (দ্বিতীয় অংশ)

আপনার নাম থেকে যদি সাবকনসাস সেলফ নম্বর ৪ পাওয়া যায়, তার মানে বোঝায়, আপনি সব কিছুর গভীরে ঢুকে তন্ন তন্ন করে খোঁজেন, তার আদৌ কতটা প্রয়োজন তা না বুঝেই।

অসীম সরকার
শেষ আপডেট: ০৮ জুন ২০১৯ ০০:০০
Share: Save:

সাবকনসাস সেলফ নম্বর ৪ (চার)-এর বৈশিষ্ট্য: আপনার নাম থেকে যদি সাবকনসাস সেলফ নম্বর ৪ পাওয়া যায়, তার মানে বোঝায়, আপনি সব কিছুর গভীরে ঢুকে তন্ন তন্ন করে খোঁজেন, তার আদৌ কতটা প্রয়োজন তা না বুঝেই। অহেতুক গভীরে যাওয়ার প্রবণতা থাকার ফলে এক সময় আপনি কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। আপনি আপনার সময় মতোই সব কাজ করে থাকেন। ফলে কোনও কাজ সম্পন্ন করতে অন্য অনেকের চেয়ে অনেক বেশি সময় খরচ করে বসেন। আপনি সাড়া দেওয়ার ক্ষেত্রেও খুব ধীর। আর আপনার মধ্যে ইতস্তত ভাবে নিরন্তর কাজ করার ইচ্ছা থাকে। আপনার উচিত, সব কাজে অনেক বেশি তৎপর হওয়া আর পরিস্থিতির সঙ্গে খুব তৎপর ভাবে খাপ খাইয়ে নেওয়া।

সাবকনসাস সেলফ নম্বর ৫ (পাঁচ)-এর বৈশিষ্ট্য: আপনার সাবকনসাস নম্বর পাঁচ হলে আপনি বড্ড বেশি নিজেকে একই সময়ে নানা বিষয়ে বিস্তৃত করে রেখেছেন। ফলে আপনার চেতনা ও এনার্জি ছড়িয়ে যাচ্ছে। ফলস্বরূপ, খুব শীঘ্রই আপনি আপনার মনোযোগ হারিয়ে ফেলেন। শুধু কি তাই? এর ফলে আপনি কোনও প্রজেক্ট সুষ্ঠু ভাবে এবং সুচারু ভাবে কখনও শেষ করতে পারেন না। যার জন্য আপনি সব সময় মানসিক অস্থিরতায় ভোগেন। কঠিন কিছু সামনে এলে আপনার ভিতর পালিয়ে যাওয়ার মনোভাব কাজ করে। মূল সমস্যার সমাধান না খুঁজে, তাকে চাপা দেওয়ার চেষ্টা করে যান আপনি। এই সময় আপনি নার্ভাস হয়ে থাকেন। আপনি খুব সহজেই যে কোনও পরিবেশ ও পরিবর্তনকে সহজে মানিয়ে নিতে পারেন। খুব সহজেই যে কোনও জিনিস আপনি শিখে নিতে পারেন। একটা ভাল পরিবার এবং স্থায়ী চাকরি আপনার সাফল্য আনতে পারে।

সাবকনসাস সেলফ নম্বর ৬ (ছয়)-এর বৈশিষ্ট্য: আপনার নাম থেকে সাবকনসাস সেলফ ৬ (ছয়) নম্বর পাওয়া গেলে বুঝতে হবে আপনার হৃদয় মানবকল্যাণের জন্য। আপনার জীবনের লক্ষ্য, অপরের কল্যাণ করা। এর জন্য যদি আপনাকে নিঃস্ব হয়ে যেতে হয় আপনি তাতেও রাজি। আপনার মনে রাখা উচিত, আপনি নিজে এবং আপনার পরিবার সবার আগে। অর্থাৎ তাদেরই আগে সাহায্য করা উচিত। পরিবার ছাড়া আর যাঁরা আছেন, তাঁরা সেকন্ডারি। তাঁরাও সাহায্য পাবেন, কিন্তু আপনার পরিবার উপকৃত হওয়ার পর। নিজেকে অবজ্ঞা করে, নিজের সম্বন্ধে না ভেবে বা নিজের প্রতি যত্ন না নেওয়া— এটা নিজের আত্মাকে অবমাননা করা বোঝায়।

আরও পড়ুন: সাবকনসাস সেলফ নম্বর থেকে জীবন সংগ্রামের ধরন জানা যায় (প্রথম অংশ)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

self-number Rashi Number
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE