Advertisement
২০ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী কোন ধরনের খাবারের প্রতি মানুষের বেশি ঝোঁক থাকে

আমরা যে সব সময় খিদে মেটানোর জন্য খাবার খাই তা নয়। কিছু ক্ষেত্রে স্রেফ রসনার তৃপ্তির জন্যও খাবার খেয়ে থাকি। আবার রাশি অনুযায়ী মানুষের খাদ্যের অভ্যাসের মধ্যে অনেক রকম তারতম্য লক্ষ্য করা যায়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৬ জুলাই ২০২০ ০০:০৫
Share: Save:

আমরা যে সব সময় খিদে মেটানোর জন্য খাবার খাই তা নয়। কিছু ক্ষেত্রে স্রেফ রসনার তৃপ্তির জন্যও খাবার খেয়ে থাকি। আবার রাশি অনুযায়ী মানুষের খাদ্যের অভ্যাসের মধ্যে অনেক রকম তারতম্য লক্ষ্য করা যায়।

দেখে নিন রাশির বিভিন্নতায় কোন রাশির কেমন খাবার পছন্দ—

মেষ: মেষ রাশির মানুষরা খাওয়ার কাজটা বেশ তাড়াতাড়ি সেরে নেন। খাওয়া ফেলে কোনও কিছু করা পছন্দ করেন না তাঁরা। গরম খাবার বেশি ভালবাসেন। মশলাদার খাবারও খুব পছন্দের।

বৃষ: এই রাশির ক্ষেত্রে ‘গোগ্রাসে খাওয়া’ শব্দবন্ধটি ব্যবহার করা যেতে পারে। খুব দ্রুত খান এঁরা। মিষ্টি জাতীয় খাবার বেশি পছন্দের।

মিথুন: মিথুন রাশির প্রায় সব ধরনের খাবারই পছন্দের। কিন্তু একই খাবার বার বার খাওয়া পছন্দের নয়। খুব একটা খাদ্য রসিক না হলেও খাবারের বিভিন্নতা ভালই বোঝেন এঁরা।

আরও পড়ুন: জ্যোতিষমতে কোন রাশির চুল নিয়ে অতিরিক্ত সমস্যা হয় জেনে নিন

কর্কট: এই রাশির মানুষরা উচ্চমানের নতুন নতুন খাবার খেতে পছন্দ করেন। খাবারের প্রতি খুবই ঝোঁক থাকে। খাবার তৈরিতে কোনও ভুল ত্রুটি সহ্য করেন না এঁরা। এক কথায় খাবার নিয়ে পরীক্ষা করতে খুব পটু এঁরা।

সিংহ: সিংহ রাশির ক্ষেত্রে বাইরের খাবার বেশি পছন্দের। পুষ্টিকর খাবার খুব একটা পছন্দ করেন না এঁরা। এঁদের বেশি করে শাক সব্জি খাওয়া প্রয়োজন।

কন্যা: কন্যা রাশির মানুষরা অর্গ্যানিক ফুড বেশি পছন্দ করেন। সহজে হজম হয় সেই রকম খাবার পছন্দের। ডায়েটের ব্যাপারে সতর্ক থাকেন এঁরা।

তুলা: তুলা রাশির মানুষরা খুব একটা খাদ্য রসিক নন। খাবারের প্রতি ঝোঁক কম, তবে শেষ পাতের খাবারের প্রতি বেশি ঝোঁক থাকে এঁদের।

বৃশ্চিক: এই রাশির ক্ষেত্রে খাবারের ব্যাপারটা একটু বৈচিত্রপূর্ণ। কারণ খেতে বসে কখনও বেশি খেয়ে ফেলেন আবার কখনও না খেয়েও বেশ কিছু ক্ষণ কাটিয়ে দিতে পারেন। তবে মশলাদার খাবার খুব পছন্দ করেন এঁরা।

ধনু: খাবারের বিশেষজ্ঞ বলা যেতে পারে এই রাশির মানুষদের। খেতে ভালবাসেন, বেশি খাওয়ার প্রবণতা থাকে এঁদের।

মকর: মকর রাশির সাদামাটা খাবার বেশি পছন্দের। মশলাযুক্ত খাবার ভালবাসেন না এঁরা। পেট ভরার জন্য যেটুকু প্রয়োজন সেটুকুই যথেষ্ট।

কুম্ভ: শাক সব্জির প্রতি ঝোঁক বেশি থাকে এই রাশির মানুষের।

মীন: নিজে যে খাবারে বেশি তৃপ্তি পান, সে ধরনের খাবারই খেতে পছন্দ করেন এঁরা। খাওয়ার সময় পরিবেশটা যেন সুখকর হয়, সেটাই বেশি নজরে থাকে এঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE