Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Astrological Tips

অর্থকষ্ট আর নয়! টাকার টানাটানি মিটিয়ে ফেলুন ঘরোয়া চার টোটকায়, জানুন জ্যোতিষের কথা

জীবনে কোনও না কোনও সময়ে প্রত্যেকেই অর্থকষ্টে ভোগেন। টাকার অভাব দূর করতে জ্যোতিষশাস্ত্রে অনেক ধরনের নিয়ম বা টোটকার কথা বলা আছে।

Astrological tips to earn more money

অর্থকষ্ট দূর করুন বিশেষ টোটকায়। ফাইল চিত্র।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৭:৪১
Share: Save:

অনেকেই জীবনে কোনও না কোনও সময়ে আর্থিক সমস্যার মধ্যে দিয়ে যান। টাকার অভাব দূর করতে জ্যোতিষশাস্ত্রে অনেক ধরনের নিয়ম বা টোটকার কথা বলা আছে। সেই নিয়মগুলি যদি আমরা সঠিক ভাবে পালন করতে পারি, তা হলে অর্থের অভাব হয়তো কিছুটা হলেও দূর হবে। তবে মনে রাখতে হবে, মানিব্যাগ হল এমন একটি বস্তু, যা সম্পদকে আক্ষরিক অর্থে ধরে রাখে। এখন আধুনিক যুগে মানুষ বিভিন্ন ধরনের মানিব্যাগ ব্যবহার করেন।

অনেক সময়ে দেখা যায় প্রচুর অর্থ উপার্জন করার পরও অনেকে অর্থ সঞ্চয় সে ভাবে করতে পারছে না বা ভীষণ পরিমাণে অর্থকষ্টে ভুগছেন। কয়েকটি নিয়ম বা টোটকা সঠিক ভাবে পালন করলে অর্থের অভাব জীবন থেকে চলে যাবে।

ধন-সম্পত্তির দেবী লক্ষ্মীদেবীর ছবি

হিন্দুশাস্ত্র মতে ধন-সম্পদের দেবী হলেন লক্ষ্মী। সংসারে অর্থ বৃদ্ধির জন্য আমরা লক্ষ্মী দেবীর পুজো করি। মানিব্যাগে যদি লক্ষ্মী দেবীর ছবি রাখা হয়, তা হলে অর্থাভাব কেটে গিয়ে অর্থ উপার্জন বৃদ্ধি পাবে।

চাল

অর্থাভাব দূর করতে হলে একটি ভাল মানিব্যাগ অর্থাৎ, মানিব্যাগ যেন ছেঁড়া না হয়, তাতে ২১টি চাল একটি কাগজে মুড়ে রাখতে হবে। তবে এই কাজটি বৃহস্পতিবার করলে ফল ভাল পাওয়া যায়।

অশ্বত্থ পাতা

পুরাণ মতে অশ্বত্থ পাতা সব সময়ে শুভ ফল প্রদান করে। তাই একটি অশ্বত্থ পাতা নিয়ে তা গঙ্গাজলে ধুয়ে মানিব্যাগে রেখে দিলে টাকার অভাব কখনও হবে না। পাতাটি শুকিয়ে গেলে আর একটি নতুন সতেজ পাতা ব্যাগে রাখতে হবে তা হলে অর্থের অভাব কখনও কাছে ঘেঁষতে পারবে না।

আশির্বাদী টাকা

মা-বাবা বা যে কোনও গুরুজনের দেওয়া আশির্বাদী নোট খরচ না করে তা হলুদ মাখিয়ে মানিব্যাগে রেখে দিলে অর্থ সমৃদ্ধি ঘটবে এবং এই টোটকা আপনাকে অনেক বিপদের হাত থেকেও রক্ষা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips money
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE