Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Vastu Shastra

শরীরের ওজন বেড়ে যাওয়ার ক্ষেত্রে দায়ী হতে পারে বাস্তুদোষ

দিন দিন ওজন বেড়ে যাচ্ছে। এতে মানুষের সমস্যাও বৃদ্ধি পাচ্ছে। ওয়ার্ক আউট, ডায়েটিং, সব কিছু করেও ওজন কিছুতেই কমানো সম্ভব হচ্ছে না।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০৮:৩৩
Share: Save:

দিন দিন ওজন বেড়ে যাচ্ছে। এতে মানুষের সমস্যাও বৃদ্ধি পাচ্ছে। ওয়ার্ক আউট, ডায়েটিং, সব কিছু করেও ওজন কিছুতেই কমানো সম্ভব হচ্ছে না। নিজেদের প্রিয় খাবার ছেড়ে দিয়েও মনের মতো শরীর পাওয়া যাচ্ছে না। এই সমস্যায় আমরা অনেকেই জর্জরিত। কিন্তু জানেন কি এর পিছনে লুকিয়ে থাকতে পারে বাস্তুদোষ। বাস্তুর কিছু সমস্যার সমাধানে ওজন কমানো সম্ভব হতে পারে।

দেখে নিন সহজ উপায়গুলো—

• ডাইনিং টেবিলের সোজাসুজি দেওয়ালে একটা বড় মাপের আয়না ঝোলান। আয়না পজেটিভ এনার্জিকে বহন করে। এ ছাড়া আপনি কী খাচ্ছেন, কতটা খাচ্ছেন তা আয়নায় প্রতিফলিত হবে। বেশি খাবার খাওয়া নিয়ন্ত্রণ করতে পারবেন এ ভাবে।

• ওজন কমানোর জন্য পর্যাপ্ত পরিমাণে জল খাওয়া জরুরি। বাড়ির নোংরা, দাগ পড়া জলের বোতল ফেলে সুন্দর বোতল ব্যবহারের চেষ্টা করুন। বাইরে গেলেও সঙ্গে সুন্দর বোতল নিয়ে যান।

• বেশির ভাগ সময় চেষ্টা করুন বেগুনি রঙের পোশাক পরার। এই রঙ কাজে উৎসাহ ও আত্মবিশ্বাস বৃদ্ধি করে এবং মনকে শান্ত রাখে। তাই অনেকটাই সহজ হবে নিজের লক্ষ্যে পৌঁছতে।

• খাওয়ার সঙ্গে পর্যাপ্ত পরিমাণ ঘুমও অত্যন্ত জরুরি। ওজন কমাতে দক্ষিণ দিকে মাথা করে ঘুমতে হবে। অন্য কোনও দিকে মাথা করে শোয়া ওজন কমানোর ক্ষেত্রে অশুভ প্রভাব সৃষ্টি করতে পারে।

• রান্নাঘর যদি অপরিষ্কার থাকে, তা হলে কখনওই ওজন কমানো সম্ভব হবে না। রান্নাঘর সবসময় পরিষ্কার রাখতে হবে।

• শরীরের মাপের থেকে বড় জামাকাপড় পরা বন্ধ করতে হবে। সঠিক মাপের পোশাক পরে নিজেকে আয়নায় দেখুন। এতে ওজন কমানোয় প্রেরণা পাওয়া যায়।

• কলেজ জাবনের একটা ছবি এমন জায়গায় টাঙাতে হবে সবসময় যেন তা চোখে পড়ে। দেখবেন সেই আগের চেহারায় ফিরে যাওয়ার জন্য নিজেই নিজের প্ররণা হয়ে উঠবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Shastra Obesity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE