Advertisement
২৩ জুলাই ২০২৪
Astrological Tips

বাড়িতে মা লক্ষ্মীর কৃপা সর্বদা বজায় রাখতে, এই জিনিসগুলি কখনওই ঘর ছাড়া করবেন না

জীব‌ন সুখে ও সমৃদ্ধিতে ভরিয়ে তুলতে মা লক্ষ্মীর কৃপা অবশ্যই প্রার্থনীয়। তার জন্য কী কী জিনিস গৃহে রাখতে লাগে?

What kind of things should be kept in the house to get the grace of Maa Lakshmi

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৪:২১
Share: Save:

আমরা সকলেই চাই, জীবন সুখ সমৃদ্ধিতে ভরে থাকুক। সেই সুখ সমৃদ্ধি যেন হয় দীর্ঘস্থায়ী। সুখভোগ সকলের কপালে সমান থাকে না। কিন্তু যার জীবনে যেটুকু সুখ থাকে, তা যেন স্থায়ী হয় এই কামনাই সকলে করে থাকি।

আর্থিক উন্নতি সব সময় একই ভাবে চলতে পারে না। আর্থিক উন্নতিতে ওঠানামা থাকবেই। যখনই তা ওঠানামা করে তখনই আমরা ভাগ্যের বিপর্যয় বলি। কিন্তু যদি আমরা একটু ভাবনা চিন্তা করে কাজ করি, তা হলে এই ভাগ্যের বিপর্যয়ে পড়তে হয় না।

আমারা সকলেই জানি, আমাদের সংসারে যা কিছু আর্থিক দিক, তা চলে মা লক্ষ্মী দেবীর কৃপায়। তবে মা লক্ষ্মী দেবী অত্যন্ত চঞ্চলা। তাঁকে নিজের গৃহে বেঁধে রাখতে হলে কিছু জিনিস রয়েছে, যা গৃহে অবশ্যই রাখতে হবে। এতে মা লক্ষ্মী দেবী খুবই প্রসন্ন হন।

দেখে নেওয়া যাক কোন জিনিসগুলি গৃহে রাখতে হবে।

নারকেল

ঠাকুরঘরে অবশ্যই একটি শ্রীফল (শ্রীফল অর্থাৎ ছোট নারকেল) রাখুন। যদি গৃহে একটি নারকেল রাখা হয়, তা হলে সেটি আপনার বাস্তুর জন্য অত্যন্ত শুভ। একটি নারকেল হলুদ ও সিঁদুর মাখিয়ে ঠাকুরঘরে রাখলে মা লক্ষ্মীর কৃপায় সারাটা জীবন ধন সম্পত্তিতে পরিপূর্ণ থাকবে।

What kind of things should be kept in the house to get the grace of Maa Lakshmi

—প্রতীকী ছবি।

পদ্মফুল

যদি সম্ভব হয় তা হলে মা লক্ষ্মীর আসনে সর্বদা একটি পদ্মফুল রাখুন। নয়তো প্রতি বৃহস্পতিবার পুজোর সময় মা লক্ষ্মীকে একটি করে পদ্ম ফুল অর্পণ করুন। এর ফলে গৃহে আর্থিক স্থিতি ও উন্নতি দুই-ই সমান ভাবে থাকবে।

কর্পূর

ঠাকুরঘর যেন কখনওই কর্পূর ছাড়া না হয়। গৃহে সব সময় কিছুটা কর্পূর রেখে দিলে, মা লক্ষ্মী অত্যন্ত সন্তুষ্ট হন এবং সেই গৃহে সর্বদা অধিষ্ঠান করেন। মানিব্যাগেও কিছুটা কর্পূর রাখলে খুব ভাল ফল পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips Astrology Lakshmi Puja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE