Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Strongest Zodiac Signs

কোন চার রাশির জাতকরা অন্যদের তুলনায় সব বিষয়ে এগিয়ে থাকেন? জানাচ্ছে জ্যোতিষ

জ্যোতিষশাস্ত্রের প্রাকৃতিক উপাদান বলতে জল, বায়ু, অগ্নি ও পৃথিবীকে বোঝায়। এমন যে চারটি রাশি এই চার উপাদানের প্রতীক, জ্যোতিষ শাস্ত্রে তাদেরকেই সবথেকে শক্তিশালী রাশি হিসেবে চিহ্নিত করেছে।

Which are the strongest zodiac signs.

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৩:৫৪
Share: Save:

আমাদের রাশি চক্রে মোট বারোটা রাশি যথা - মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন। এই এক একটি রাশির ক্ষমতা এক এক রকম। কিন্তু এই বারোটা রাশির মধ্যে সব থেকে ক্ষমতা সম্পন্ন চারটি রাশির সম্বন্ধে জেনে নেওয়া যাক। জ্যোতিষশাস্ত্রের প্রাকৃতিক উপাদান বলতে জল, বায়ু, অগ্নি ও পৃথিবীকে বোঝায়। এমন যে চারটি রাশি এই চার উপাদানের প্রতীক, জ্যোতিষ শাস্ত্রে তাদেরকেই সবথেকে শক্তিশালী রাশি হিসেবে চিহ্নিত করেছে। রাশির মধ্যে সবথেকে ক্ষমতাশালী রাশি যে চারটি তা হল — মেষ, বৃশ্চিক, কুম্ভ ও মকর।

মেষ — মেষ রাশি অগ্নির প্রতীক। এই রাশির মধ্যে সবসময় অফুরন্ত এনার্জি লক্ষ করা যায়। কোনও বিষয়েই কারও উপর ভরসা করতে পারে না। সব সময় নিজের কাজ নিজে করতেই পছন্দ করে। প্রানশক্তি বেশি থাকায় এদের চরিত্রের প্রধান বৈশিষ্ট্য হল এরা কর্মতৎপর ও উদ্যমী। লক্ষ্য নির্ধারিত থাকলে কে কি ভাবল সে নিয়ে মাথা ঘামান না। দ্রুত কর্ম প্রাপ্তিতেই আনন্দ।

বৃশ্চিক — বৃশ্চিক রাশি জলের প্রতীক। এদের বিশ্বাসের মর্যাদা রাখতে পারলে তাঁদের উপর এরা অত্যন্ত বিশ্বাসী। কিন্তু এদের কেউ আঘাত করলে বা মনে দুঃখ দিলে এরা তাঁদের প্রতি হিংস্র বা তাঁদের প্রতি এদের ভাবনা একদমই নীতিবাচক হয়ে যায়। এরা যে কোনও সিদ্ধান্ত বিদ্যুৎ গতিতে নিতে পারে। এরা স্বাধীন প্রিয় ও দুরদর্শী।

কুম্ভ — কুম্ভ রাশি বায়ু বা বাতাসের প্রতীক। ১২টি রাশির মধ্যে কুম্ভ রাশি নিজের আবেগ গোপন রাখার ক্ষেত্রে সর্ব শ্রেষ্ঠ। যে কোনও বিষয় হোক না কেন এরা কখনই বেশি আবেগি হয়ে পরে না এবং বুদ্ধির জোর হয় প্রবল। যে কোনও কাজ বুদ্ধির দ্বারা জয় করতে চায় আর তাতে সফলও হয়। কিন্তু এরা অত্যন্ত এক গুয়ে স্বভাবের হয়। যেটা মনে করবে সেটা করেই ছারবে। ভোগ ও ত্যাগ দুই ব্যাপারেই পারদর্শী।

মকর — মকর রাশি পৃথিবীর প্রতীক। অন্যান্য রাশির তুলনায় মকর রাশির ভাবনা শক্তি হয় প্রখর। এদের ভাবনা হয় প্রগতিশীল। যে কোনও বিষয়ে এই প্রগতিশীল ভাবনাই এদের এগিয়ে নিয়ে যায়। অন্যায় কাজে কখনও লিপ্ত হয় না, বরং ভাল কাজে আনন্দ পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zodiac Sign Astrological predictions Astrology
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE