Advertisement
১৫ জুলাই ২০২৪
Bogtui Murder

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে লখনউ বনাম গুজরাতের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি।

বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ০৬:৪৬
Share: Save:

এখন অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনম উপকূলের দক্ষিণ-পূর্বে এবং ওড়িশার দক্ষিণে রয়েছে ঘূর্ণিঝড় ‘অশনি’। তবে মঙ্গলবার দিক পরিবর্তন করে অন্ধ্র থেকে ওড়িশার দিকে বাঁক নিতে পারে। এর ফলে মঙ্গলবার বাংলার বেশ কিছু জেলায় প্রবল বৃষ্টির আশঙ্কা রয়েছে বলেই জানিয়েছে কেন্দ্রীয় হাওয়া অফিস। জানানো হয়েছে, ‘অশনি’র প্রভাবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের হাওড়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা এবং নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ অতি ভারী বৃষ্টি হতে পারে। আজ, মঙ্গলবার নজর থাকবে সে দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

দিল্লির শাহিনবাগে উচ্ছেদ অভিযান

দিল্লির শাহিনবাগে বেআইনি দখল-বিরোধী অভিযানকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা। দক্ষিণ দিল্লি পুর নিগম (এসডিএমসি)-এর পক্ষ থেকে সোমবার সকালে এই দখল-বিরোধী অভিযান শুরু হয়। কিন্তু অভিযান শুরু করতেই স্থানীয় বাসিন্দাদের তীব্র বিরোধিতার মুখে পড়েন নিগমের কর্মীরা। জানা গিয়েছে, আজ ফের ওই উচ্ছেদ অভিযানে নামবে দক্ষিণ দিল্লি পুরসভা।

অশান্ত শ্রীলঙ্কার পরিস্থিতি

জ্বলছে শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের প্রেসিডেন্ট গোতব্যা রাজাপক্ষে এবং সদ্য প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়া মাহিন্দা রাজাপক্ষের পৈতৃক বাড়িতে অগ্নিসংযোগ ঘটালেন বিক্ষোভকারীরা। শ্রীলঙ্কার রাজধানী থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরের ওই বাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে সোমবার সন্ধ্যায়। ফলে উত্তপ্ত দ্বীপ রাষ্ট্র। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

বগটুই-কাণ্ডের শুনানি

আজ বগটুই-কাণ্ডের শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। বেলা ১১টা নাগাদ ওই শুনানি শুরু হওয়ার কথা।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

ধর্ষণ মামলার শুনানি

আজ উত্তরপাড়া ও বাদুড়িয়া ধর্ষণ মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চে ১১টা নাগাদ শুনানি শুরু হতে পারে।

অর্জুন চৌরাসিয়া মৃত্যু-মামলার শুনানি

আজ উত্তর কলকাতার বিজেপি নেতা অর্জুন চৌরাসিয়ার অস্বাভাবিক মৃত্যু-মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। এর আগে আদালতের নির্দেশে কমান্ড হাসপাতালে মৃতদেহের ময়নাতদন্ত হয়। আজ ময়নাতদন্তের রিপোর্ট আদালতে জমা দেওয়ার কথা। খুন না কি আত্মহত্যা লক্ষ থাকবে সেই রিপোর্টের দিকে।

আনিস খানের মৃত্যুর বিচারের দাবিতে মিছিল

আজ আনিস খানের মৃত্যুর সুবিচারের দাবিতে হাওড়ার আমতা থানা এলাকায় মিছিল করবে ডিওয়াইএফআই। সকাল ৯টা নাগাদ ওই মিছিলটি শুরু হওয়ার কথা।

আইপিএল

আজ আইপিএলে লখনউ বনাম গুজরাতের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE