Advertisement
২৭ ফেব্রুয়ারি ২০২৪
Workers Trapped in Warehouse

কর্নাটকে শস্যভর্তি বস্তার স্তূপের নীচে চাপা পড়লেন ১০ শ্রমিক, চলছে উদ্ধারকাজ

পুলিশ সূত্রে খবর, বিজয়পুরের কাছে আলিয়াবাদের এই গুদামটিতে খাদ্যশস্য প্যাকেট করার কাজ করা হয়। সোমবার রাতে সেখানে প্রায় ৫০ জন কর্মী কাজ করছিলেন।

10 workers trapped in warehouse in Karnataka, rescue work continues

কর্নাটকের ওই বেসরকারি গুদামে চলছে উদ্ধারকাজ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ০০:৪১
Share: Save:

শস্যের বস্তার স্তূপের নীচে চাপা পড়লেন ১০ জন শ্রমিক। কর্নাটকের বিজয়পুরের একটি ভুট্টা প্যাকেট করার বেসরকারি গুদামে সোমবার রাতে ঘটেছে এই দুর্ঘটনা। গুদামের অন্যান্য কর্মী এবং দমকলকর্মীরা একসঙ্গে উদ্ধারকাজ চালাচ্ছেন। তিন কর্মীকে এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে। তাঁদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বিজয়পুরের কাছে আলিয়াবাদের এই গুদামটিতে খাদ্যশস্য প্যাকেট করার কাজ করা হয়। সোমবার রাতে সেখানে প্রায় ৫০ জন কর্মী কাজ করছিলেন। গুদামে সারিবদ্ধ ভাবে শস্যভর্তি বস্তাগুলি রাখা ছিল। আচমকাই চারটি সারিতে ধস নামে। কিছু বুঝে ওঠার আগেই শস্যের স্তূপের নীচে ১০ জন কর্মী চাপা পড়ে যান। প্রতিটি সারিতে প্রায় ১২০ টন করে শস্য রাখা ছিল। পুলিশ আরও জানিয়েছে, তিন জন কর্মীকে ওই স্তূপ থেকে উদ্ধার করে সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। কী ভাবে এই দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর ভোরে উত্তরকাশীর সিল্কিয়ারা সুড়ঙ্গে ধস নামে। ভিতরে আটকে পড়েন ৪১ জন শ্রমিক। বহু চেষ্টা সত্ত্বেও ধ্বংসস্তূপ খুঁড়ে শ্রমিকদের কাছে পৌঁছনো সম্ভব হচ্ছিল না কিছুতেই। নানা বাধার মুখে পড়তে হয়েছিল উদ্ধারকারীদের। অবশেষে ২৮ নভেম্বর সন্ধ্যায় সকল শ্রমিকদের উদ্ধার করে সুড়ঙ্গ থেকে বার করে আনা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE