Advertisement
০১ মে ২০২৪
Odisha Triple Train Accident

বালেশ্বর ট্রেন দুর্ঘটনায় মৃত আরও ১৩ জনের দেহ পরিবারের হাতে, আট জন পশ্চিমবঙ্গের

রেলের এক আধিকারিক জানিয়েছেন, ডিএনএ পরীক্ষার মাধ্যমে ২৯টি দেহ শনাক্ত করা হয়েছে। ছ’টি দেহ শুক্রবার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। শনিবার আরও ১৩ জনের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

image of bahanaga train accident

বালেশ্বরের বাহানগা স্টেশনের কাছে ট্রেন দুর্ঘটনা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৫:০৪
Share: Save:

বালেশ্বরের বাহানগা বাজার স্টেশনের কাছে ট্রেন দুর্ঘটনায় মৃত আরও ১৩ জনের দেহ তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হল। গত ২ জুন ট্রেন দুর্ঘটনা হয়েছিল। তার পর থেকে দেহগুলি ভুবনেশ্বর এমসে রাখা ছিল। রেল সূত্রে খবর, সেগুলি শনাক্ত করে শনিবার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

রেলের এক আধিকারিক জানিয়েছেন, ডিএনএ পরীক্ষার মাধ্যমে ২৯টি দেহ শনাক্ত করা হয়েছে। ছ’টি দেহ শুক্রবার পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। শনিবার আরও ১৩ জনের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। ওই রেল আধিকারিক জানিয়েছেন, ভুবনেশ্বর এমস, ভুবনেশ্বর পুরসভা এবং রেলপুলিশের সহায়তায় ১৩ জনের দেহ শনাক্ত করে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

রেল সূত্রে জানা গিয়েছে, ১৩টির মধ্যে চারটি দেহ বিহারে, আটটি পশ্চিমবঙ্গে, একটি ঝাড়খণ্ডে পরিবারের কাছে পাঠানো হয়েছে। মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবাদ ১০ লক্ষ টাকাও দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই আধিকারিক। রেলের ওই আধিকারিক জানিয়েছেন, ট্রেন দু্র্ঘটনায় মৃতদের মধ্যে এখনও ৬২ জনের দেহ শনাক্ত করা যায়নি। তাঁদের দেহ ভুবনেশ্বর এমসে সংরক্ষিত রয়েছে।

২ জুন বালেশ্বরের বাহানগা বাজারের কাছে করমণ্ডল এক্সপ্রেস, বেঙ্গালুরু হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস এবং মালগাড়ির সংঘর্ষ হয়েছিল। দু্র্ঘটনাস্থলে ২৮৭ জনের মৃত্যু হয়েছে, নয়তো তাঁদের মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে আসা হয়েছে। পরে হাসপাতালে মৃত্যু হয়েছে আরও ছ’জনের। তার পর ওই দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ২৯৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE