Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

News of the day: মোদীর নতিস্বীকারের রেশ, নিয়মরক্ষার ম্যাচে ইডেনে প্রস্তুতি, আজ নজরে আর কী কী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ নভেম্বর ২০২১ ০৯:২১
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

শুক্রবার তিন কৃষি আইন প্রত্যাহার করেছে কেন্দ্রীয় সরকার। যা নিয়ে কৃষক সংগঠনগুলির পাশাপাশি উৎফুল্ল বিরোধী রাজনৈতিক দলগুলিও। ইতিমধ্যে এ নিয়ে তারা মোদী-বিরোধী প্রচার শুরু করে দিয়েছেন। আবার উত্তরপ্রদেশ ও পঞ্জাব ভোটের আগে এই পদক্ষেপের মাধ্যমে ফায়দা তুলতে চাইছে বিজেপি। ফলে আজ, শনিবার নজর থাকবে ওই সংক্রান্ত আরও খবরের দিকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে আগের দু’টি ম্যাচই জিতেছে ভারত। রবিবার তৃতীয় তথা এই সিরিজের শেষ টি-২০ ম্যাচে নামতে চলেছে রোহিত শর্মারা। কলকাতার ইডেন গার্ডেনে রয়েছে ওই খেলাটি। যদিও এটি ভারতের জন্য নিয়ম-রক্ষার ম্যাচ। কারণ, আগের ম্যাচগুলি জেতার ফলে এই সিরিজ জিতে নিয়েছে রাহুল দ্রাবিড়ের দল। আজ নজর শেষ ম্যাচে কেমন প্রস্তুতি নিয়ে নামছে তারা।

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে ফের সাড়ে ৮০০-র উপরে পৌঁছল। কলকাতায় এক দিনে সংক্রমিত হয়েছেন প্রায় ২৫০ জন বাসিন্দা। কলকাতা লাগোয়া জেলাগুলিতেও সংক্রমণ ঊর্ধ্বমুখী। উত্তর ২৪ পরগনা জেলায় তা ১৫০ ছাড়িয়েছে। অন্য দিকে, উদ্বেগ ছড়াচ্ছে হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার দৈনিক পরিসংখ্যান। আগের দিনের থেকে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতের সংখ্যা আগের দিনের থেকে কম হয়েছে। দৈনিক টিকাকরণ হয়েছে ৩ লক্ষাধিক। শুক্রবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭৭ জন। এই নিয়ে টানা তিন দিন দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০০-র বেশি হল। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৪২। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

Advertisement

এ ছাড়া আজ নজর থাকবে কলকাতা-হাওড়া এবং আগরতলা পুরভোট, আইএসএল ও আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে। আইএসএল-এ আজ বেঙ্গালুরু বনাম নর্থ ইস্টের খেলা রয়েছে।

আরও পড়ুন

Advertisement