Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu and Kashmir

কাশ্মীরে যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত দুই জঙ্গি, ব্যর্থ হল অনুপ্রবেশের চেষ্টা

গত মে মাসে শ্রীনগরে জি২০ বৈঠকের আগে ধারাবাহিক ভাবে উপত্যকার হামলা চালিয়েছিল পাক মদতেপুষ্ট জঙ্গি সংগঠনগুলি। উদ্দেশ্য ছিল বৈঠক ভেস্তে দেওয়া।

2 terrorists killed near Line Of Control at Machil sector in Kupwara district of Jammu And Kashmir

কাশ্মীর উপত্যকায় জঙ্গিদমন অভিযানে ভারতীয় সেনা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৭:০১
Share: Save:

কাশ্মীর উপত্যকায় জঙ্গি দমনে সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার কূপওয়ারা জেলার মাছিল সেক্টরে সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে দু’জন জঙ্গি নিহত হয়েছে।

জম্মু ও কাশ্মীর পুলিশের (কাশ্মীর জ়োন) তরফে জানানো হয়েছে, দোবানর এলাকার যৌথ বাহিনীর অভিযানে নিয়ন্ত্রণরেখা (এলওসি) পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীর থেকে অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ হয়েছে। এলাকা ঘিরে ফেলে যৌথবাহিনী তল্লাশি অভিযান (কর্ডন অ্যান্ড সার্চ) শুরু করেছে বলে পুলিশ সূত্রের খবর।

গত মাসে শ্রীনগরে জি২০ বৈঠকের আগে ধারাবাহিক ভাবে উপত্যকার হামলা চালাচ্ছিল পাক মদত-পুষ্ট জঙ্গি সংগঠনগুলি। লস্কর-ই-তইবা, জৈশ-ই-মহম্মদের মতো পরিচিত জঙ্গিগোষ্ঠীগুলির পাশাপাশি, ‘পিপলস অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট’ (পিএএফএফ), ‘কাশ্মীর ফ্রিডম ফাইটার্স’ নামে ‘অপরিচিত’ বিভিন্ন সন্ত্রাসবাদী দলও হামলার কৃতিত্ব দাবি করে বিবৃতি দিয়েছিল সে সময়। মাঝে সপ্তাহ কয়েকের বিরতির পরে নতুন করে সন্ত্রাস শুরু হল উপত্যকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE