Advertisement
০৬ ডিসেম্বর ২০২৩
IIM Cardiac Arrest

মাত্র ২৭ বছরে হৃদ্‌রোগ! মেধাবী ছাত্রের মৃত্যুতে শোকস্তব্ধ বেঙ্গালুরু আইআইএম

বেঙ্গালুরু আইআইএমে ম্যানেজমেন্ট কোর্সে স্নাতকোত্তর স্তরের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন আয়ুষ। রবিবার দুপুরে আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ সহপাঠীরাও।

27 years old student from IIM Bengaluru dies of cardiac arrest.

বেঙ্গালুরু আইআইএমের মেধাবী ছাত্র আয়ুষ গুপ্তা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৫:৪০
Share: Save:

মাত্র ২৭ বছর বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল বেঙ্গালুরু আইআইএমের (ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট) এক মেধাবী ছাত্রের। মৃতের নাম আয়ুষ গুপ্তা। রবিবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। আয়ুষের মৃত্যুতে প্রতিষ্ঠানের তরফে শোকপ্রকাশ করা হয়েছে।

বেঙ্গালুরু আইআইএমে ম্যানেজমেন্ট কোর্সে স্নাতকোত্তর স্তরের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন আয়ুষ। আইআইএম টুইট করে তাঁর মৃত্যুর খবর জানিয়েছে। টুইটে লেখা হয়েছে, ‘‘আয়ুষ গুপ্তার মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। তিনি আমাদের পিজিপি-র দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পিজিপি-র প্রাক্তনীদের সংগঠনের দায়িত্বেও ছিলেন তিনি। রবিবার দুপুরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে।’’

২০১৭ সালে বিআইটিএস পিলানি থেকে স্নাতক পাশ করেছিলেন আয়ুষ। আইআইএমবি-তে এমবিএ করছিলেন। এ ছাড়া, একটি সংস্থায় ইন্টার্ন হিসাবেও কাজ করেছেন। সহপাঠীদের মধ্যে আয়ুষ বেশ জনপ্রিয় ছিলেন। তাঁর মৃত্যুর খবর পেয়ে পরিচিতেরা অনেকেই বিস্মিত এবং শোকস্তব্ধ। সমাজমাধ্যমে তাঁরা আয়ুষের সঙ্গে কাটানো মুহূর্তের স্মৃতিচারণ করেছেন।

আয়ুষের মৃত্যুর কারণ ভাবাচ্ছে অনেককেই। এত কম বয়সে হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার নজির বিরল। তবে ইদানীং এমন বেশ কিছু ঘটনা প্রকাশ্যে আসছে যেখানে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃতের বয়স ৪০ বছরের কম। চিকিৎসকদের একাংশের দাবি, কোভিড অতিমারির পর থেকে এই কম বয়সে হৃদ্‌রোগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE