Advertisement
১১ মে ২০২৪
Karnataka

COVID Cases: স্কুল খুলেই বিপত্তি! কর্নাটকের আবাসিক স্কুলে কোভিড আক্রান্ত ৩৩ পড়ুয়া

সম্প্রতি ওই স্কুলের বেশ কয়েক জন পড়ুয়ার জ্বর হয়েছিল। এর পর আবাসিক স্কুলে থাকা ২৮৭ জন পড়ুয়ার কোভিড পরীক্ষা করান স্কুল কর্তৃপক্ষ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৩:৩৭
Share: Save:

১৬ নভেম্বর থেকে বাংলায় স্কুল খোলার কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই স্কুল খোলার পর বিপত্তি কর্নাটকে। সেখানকার কোদাগু জেলার জওহর নবোদয় বিদ্যালয়ের ৩৩ জন পড়ুয়া কোভিডে আক্রান্ত হয়েছেন। এর পরই ওই আবাসিক স্কুলটিকে গণ্ডিবন্ধ এলাকা হিসাবে ঘোষণা করা হয়েছে। আক্রান্ত পড়ুয়াদের অধিকাংশই কোভিডের লক্ষণহীন।

সম্প্রতি ওই স্কুলের বেশ কয়েক জন পড়ুয়ার জ্বর হয়েছিল। এর পর ওই আবাসিক স্কুলে থাকা ২৮৭ জন পড়ুয়ার কোভিড পরীক্ষা করান স্কুল কর্তৃপক্ষ। বুধবার এসেছে সেই পরীক্ষার রিপোর্ট। তাতেই দেখা গিয়েছে ৩৩ জন করোনায় আক্রান্ত। ওই স্কুলের যারা কোভিড আক্রান্ত নয়, তাদের সাত দিনের নিভৃতবাসে রাখা হয়েছে।

বৃহস্পতিবার ওই স্কুল পরিদর্শন করেছেন সে জেলার স্বাস্থ্য আধিকারিক। তিনি পড়ুয়াদের বাবা-মায়েদের আতঙ্কিত হতে নিষেধ করেছেন। ওই স্কুলের প্রিন্সিপাল পঙ্কজাসান বলেছেন, ‘‘আক্রান্তদের অবস্থার উন্নতি হচ্ছে। ভয়ের কোনও কারণ এখনও অবধি নেই। গোটা স্কুল চত্বর স্যানিটাইজ করা হয়েছে। এবং সতর্কতামূলক যা যা পদক্ষেপ নেওয়া দরকার, তা নেওয়া হয়েছে।’’

কর্নাটকে ২৫ অক্টোবর থেকে শুরু হয়েছে প্রথম থেকে পঞ্চম শ্রেণির ক্লাস। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির ক্লাস খুলেছিল ৬ সেপ্টেম্বর এবং নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস শুরু হয়েছে ২৩ অগস্ট থেকে। পশ্চিমবঙ্গে ১৬ নভেম্বর থেকে স্কুল খুলে দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে কর্নাটকের এই ঘটনা উদ্বেগে ফেলতে পারে এ রাজ্যের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE