Advertisement
০৬ মে ২০২৪
Manipur

৫০ হাজার ভোটার কম মণিপুরে নয়া তালিকায়

মে থেকে চলা সংঘর্ষের জেরে রাজ্যের প্রায় ১৩ হাজার কুকি মিজ়োরামে আশ্রয় নিয়েছেন। আশ্রয় শিবিরে আছেন প্রায় ৬০ হাজার মানুষ। অনেকে অন্য রাজ্যে চলে গিয়েছেন।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ০৮:৩২
Share: Save:

লোকসভা ভোটের আগে মণিপুরে যে খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হল সেখানে দেখা যাচ্ছে জানুয়ারিতে প্রকাশিত চূড়ান্ত ভোটার তালিকার তুলনায় সদ্য প্রকাশিত খসড়ায় ৪৯,৪২২ জন ভোটার কম। মুখ্য নির্বাচনী অফিসার প্রদীপ কুমার ঝা জানান, খসড়া অনুযায়ী ভোটারের সংখ্যা ২০,০৮,৪৩২। যা জানুয়ারিতে ছিল ২০,৫৭,৮৫৪। ঝা রাজ্যের সব যোগ্য ভোটারকে এগিয়ে এসে তালিকায় নিজের নাম অন্তর্ভুক্ত করার অনুরোধ জানান।

মে থেকে চলা সংঘর্ষের জেরে রাজ্যের প্রায় ১৩ হাজার কুকি মিজ়োরামে আশ্রয় নিয়েছেন। আশ্রয় শিবিরে আছেন প্রায় ৬০ হাজার মানুষ। অনেকে অন্য রাজ্যে চলে গিয়েছেন। ঝা জানান, ঘর ছেড়ে অন্যত্র থাকা মানুষদের নাম তালিকাভুক্ত করতে বিশেষ অভিযান চলবে। সব স্কুল-কলেজে নির্বাচন স্বাক্ষরতা ক্লাব সক্রিয় করা হবে। নতুন কোনও বুথ না বাড়লেও ২৯৫৫টির মধ্যে ১৭টি বুথের স্থান বদল করা হয়েছে।

মণিপুরের ১০টি বিরোধী রাজনৈতিক দলের যৌথ মঞ্চ সাংবাদিক বৈঠকে দাবি করেছে, মণিপুর সরকার সংঘর্ষ না থামিয়ে একের পর এক শিলান্যাস ও প্রকল্প উদ্বোধন করে রাজ্যের মুখে স্বাভাবিক পরিস্থিতির মুখোশ পরাতে ব্যস্ত। সিপিআই নেতা এল সতিনকুমার প্রশ্ন তোলেন, বিজেপির দুই মন্ত্রী ও সাত বিধায়ক পৃথক প্রশাসনের দাবিতে সরব। দল তাঁদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিয়েছে? মুখ্যমন্ত্রী বীরেন সিংহ উখরুলে মন্ত্রিসভার বৈঠক করে, ঝুটো আশ্বাস দিয়েই কাজ সেরেছেন। বিজেপির রাজ্য সভাপতি এ সারদা দেবী বলেন, বিজেপির বিধায়কেরা যে পৃথক প্রশাসনের দাবি তুলেছেন, তা দলের তরফে নয়, কুকি হিসেবে তুলেছেন। তাতে দলের কোনও সমর্থন নেই। নিজস্ব সংবাদদাতা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur Voters
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE