×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মে ২০২১ ই-পেপার

৬ লস্কর জঙ্গির অনুপ্রবেশ, তামিলনাড়ু জুড়ে চূড়ান্ত সতর্কতা

সংবাদ সংস্থা
চেন্নাই ২৩ অগস্ট ২০১৯ ১৫:২১
—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

রাজ্যে অনুপ্রবেশ করেছে ছয় লস্কর জঙ্গি। গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে তামিলনাড়ুতে চূড়ান্ত সতর্কতা জারি করল রাজ্য সরকার। প্রশাসনের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত থেকেই রাজধানী চেন্নাই, কোয়ম্বত্তূর সমেত গোটা তামিলনাড়ু জুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

গোয়েন্দা সূত্রে খবর, শ্রীলঙ্কার উপকূল দিয়ে তামিলনাড়ুতে ঢুকেছে ছয় লস্কর-ই-তইবা জঙ্গি। ওই ছ’জনের মধ্যে এক জন পাকিস্তানের নাগরিক এবং বাকিরা শ্রীলঙ্কার বাসিন্দা। পরিচয় গোপন করে তারা কোয়ম্বত্তূরে লুকিয়ে রয়েছে বলে গোয়েন্দাদের আশঙ্কা। রাজ্য পুলিশের এক শীর্ষকর্তা বলেন, ‘‘গোয়েন্দাদের থেকে রাজ্যে জঙ্গি অনুপ্রবেশের খবর পেয়েছি। এ বিষয়ে গোটা পুলিশ বাহিনীকে সতর্ক করা হয়েছে।’’ তিনি আরও জানিয়েছেন, ইতিমধ্যেই কোয়ম্বত্তূরে অতিরিক্ত দু’হাজার নিরাপত্তারক্ষী নিয়োগ করা হয়েছে।

কোয়ম্বত্তূরে রেড অ্যালার্ট জারি করার পাশাপাশি তামিলনাড়ুর বিমানবন্দর, রেল স্টেশন, হোটেল, শপিং মল-সহ বিভিন্ন ধর্মস্থল কড়া নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে। রাজধানী চেন্নাই ও কোয়ম্বত্তূরের বিভিন্ন জায়গায় নাকাবন্দি করে তল্লাশি চালানো হচ্ছে। একই সঙ্গে, কোনও সন্দেহভাজন ব্যক্তিকে দেখলে বা কোনও ধরনের সন্দেহজনক কার্যকলাপ লক্ষ্য করলে, তা পুলিশকে জানানোর জন্য প্রশাসনের তরফে রাজ্যবাসীকে অনুরোধ করা হয়েছে। কোয়ম্বত্তূরের পুলিশ কমিশনার সুমিত শরন বলেন, ‘‘পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। আতঙ্কের কোনও কারণ নেই।’’

Advertisement
Advertisement