Advertisement
২৬ মে ২০২৪
Pune

Fire in Pune: পুণেতে রাসায়নিক কারখানায় ভয়াবহ আগুন, মৃত অন্তত ৮, ভিতরে আটক ১৭

গত জানুয়ারিতে পুণেতে করোনা টিকা প্রস্তুতকারী সংস্থা ‘সেরাম ইনস্টিটউট অফ ইন্ডিয়া’-র কারখানায় অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু হয়েছিল।

উরাওয়াড়ে ইন্ডাস্ট্রিয়াল এস্টেটে জ্বলছে আগুন

উরাওয়াড়ে ইন্ডাস্ট্রিয়াল এস্টেটে জ্বলছে আগুন

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৯:৩৯
Share: Save:

পাঁচ মাস আগের কোভিশিল্ড কারখানার ভয়াবহ আগুনের স্মৃতি ফিরে এল মহারাষ্ট্রের পুণেতে। সেখানকার একটি রাসায়নিক কারখানায় সোমবার বিকেলে লাগা ভয়াবহ আগুনে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। কারখানার ভিতরে কয়েকজন শ্রমিক আটকে থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে পুলিশ ও দমকলকর্মীদের আশঙ্কা।

উদ্ধারকার্য চলাকালীন পুণের পুলিশ সুপার অভিনব দেশমুখ বলেছেন, ‘‘আমরা এখনও পর্যন্ত ৮টি দেহ উদ্ধার করেছি। আশঙ্কা করা হচ্ছে কারখানার ভিতরে এখনও অন্তত ১৭ জন শ্রমিক আটকে রয়েছেন। তিনি জানান, পুণে শহর থেকে প্রায় ৩৮ কিলোমিটার দূরে উরাওয়াড়ে ইন্ডাস্ট্রিয়াল এস্টেট-স্থিত এসভিএস অ্যাকোয়া টেকনোলজিস-এর ওই কারখানায় জল পরিশোধনের জন্য ক্লোরিন ডাই-অক্সাইড উৎপাদন করা হতো।

গত জানুয়ারিতে পুণের মঞ্জরী এলাকায় করোনার টিকা কোভিশিল্ড প্রস্তুতকারী সংস্থা ‘সেরাম ইনস্টিটউট অফ ইন্ডিয়া’-র কারখানার একটি ভবনে ভয়াবহ আগুন লেগেছিল। ওই ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Pune Serum Institute of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE