Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Odisha Incident

অশীতিপর মাকে তাড়িয়ে দিলেন চার পুত্র, রাস্তায় ঠাঁই অভুক্ত বৃদ্ধার

পুত্র, পুত্রবধূ এবং নাতি-নাতনিদের নিয়ে ভরা সংসার ছিল তাঁর। কিন্তু বাড়ি থেকে ৮০ বছরের বৃদ্ধাকে মারধর করে তাড়িয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

80 years old mother was thrown out from house by sons in Odisha.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৯:১৪
Share: Save:

চার পুত্র, নাতি-নাতনিদের নিয়ে ভরা সংসার। তবু নিজের বাড়িতে ঠাঁই হয়নি ৮০ বছরের বৃদ্ধার। রাস্তার এক কোণে অভুক্ত অবস্থায় দিন কাটাতে হচ্ছে তাঁকে। সংবাদমাধ্যমকে বৃদ্ধা জানিয়েছেন, শেষ ছ’দিনে তিনি কিছুই খাননি।

ঘটনাটি ওড়িশার ভদ্রক জেলার চাঁদবলী এলাকার। ওড়িশা টিভির প্রতিবেদন অনুযায়ী, বৃদ্ধার নাম কৌশল্যা কউর। তাঁর চার পুত্র, পুত্রবধূরা ছাড়াও বাড়িতে রয়েছে নাতি-নাতনিরা। সাত জন নাতি-নাতনি রয়েছে তাঁর। কিন্তু অভিযোগ, তাঁরা কেউই বৃদ্ধাতে দেখেন না। তাঁকে খেতে দেওয়া হয় না। উল্টে বাড়িতে বৃদ্ধার উপর অকথ্য অত্যাচার করা হয় বলে অভিযোগ। কিছু দিন আগে তাঁকে মারধর করে বাড়ি থেকে বার করে দিয়েছেন পুত্রেরা।

80 years old mother was thrown out from house by sons in Odisha.

ভদ্রকের রাস্তায় পড়ে অশীতিপর বৃদ্ধা। ছবি: সংগৃহীত।

বৃদ্ধা অভিযোগ করেছেন, শুধু পুত্র নয়, পুত্রবধূরাও তাঁর গায়ে হাত তোলেন। গ্রামের পড়শিদের কাছে খাবার চাইতে যান তিনি। কেউ দয়া করে খেতে দেন। কখনও জোটে না তা-ও।

এই পরিস্থিতিতে কোনও সরকারি সাহায্যও অশীতিপর বৃদ্ধার কাছে পৌঁছয়নি বলে অভিযোগ। গ্রামবাসীরা জানান, বৃদ্ধার উপর পুত্রদের অত্যাচার নতুন নয়। তবে পারিবারিক গোলমালে কেউ নাক গলাতে চান না। অন্য দিকে, বৃদ্ধার পুত্রেরা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তাঁদের বক্তব্য, তাঁরা মাকে যথাসময়েই খাবার দেন। সাক্ষী হিসাবে গ্রামবাসীদের সে কথা জিজ্ঞাসা করে নিতেও বলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Old woman Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE