Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Coronavirus in India

COVID Infection: নবীনবরণের পরই কোভিডের বাড়বাড়ন্ত, কর্নাটকের মেডিক্যাল কলেজে আক্রান্ত বেড়ে ১৮২

ধারওয়াদের এসডিএম কলেজ অব মেডিক্যাল সায়েন্সেসে যাঁরা কোভিডে আক্রান্ত হয়েছেন, তাঁদের অধিকাংশেরই দু’টি টিকা নেওয়া ছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২১ ১১:১০
Share: Save:

নবীনবরণের পার্টি থেকে কোভিড ছড়িয়ে পড়ল কর্নাটকের ধারয়াদের একটি মেডিক্যাল কলেজে। এখনও অবধি পড়ুয়া এবং কর্মী মিলিয়ে ১৮২ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এক দিন আগেও আক্রান্তের সংখ্যা ছিল ৬৬।

ধারওয়াদের এসডিএম কলেজ অব মেডিক্যাল সায়েন্সেসে যাঁরা কোভিডে আক্রান্ত হয়েছেন, তাঁদের অধিকাংশেরই দু’টি টিকা নেওয়া ছিল। ৩০০ জনের পরীক্ষা হতে ৬৬ জন ছাত্র-সহ ১৮২ জনের শরীরের করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। তাঁদের অধিকাংশ কোভিডের লক্ষণহীন বা মৃদু লক্ষণযুক্ত। এর পর হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছেন ছাত্র-ছাত্রী এবং হাসপাতালের কর্মী-সহ প্রায় তিন হাজার জনের পরীক্ষা করানোর। এর মধ্যে এক হাজার জনের পরীক্ষা করা হয়েছে। যদিও তার রিপোর্ট এখনও আসেনি।

এ নিয়ে সে রাজ্যের স্বাস্থ্য কমিশনার ডি রত্নদীপ বলেছেন, ‘‘১৭ নভেম্বর নবীনবরণের পার্টি হয়েছিল। যা থেকেই ছড়িয়েছে সংক্রমণ। আক্রান্ত পড়ুয়াদের অধিকাংশের দু’টি টিকা নেওয়া ছিল। তাঁদের কয়েক জনের জিনোম সিকোয়েন্স পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।’’ আক্রান্ত পড়ুয়াদের কলেজের মধ্যেই নিভৃতবাসে পাঠানো হয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে দু’টি হস্টেল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

কর্নাটকে প্রায় এক মাস ধরে ৫০০ নীচে নেমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৩০৬ জন। সে রাজ্যে সক্রিয় রোগী রয়েছে সাড়ে ছ’হাজার মতো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE