Advertisement
০৪ ডিসেম্বর ২০২২
Rubik's Cube

জলে ডুবে রুবিক'স কিউব সলভ করার নতুন বিশ্বরেকর্ড চেন্নাইয়ের যুবকের

ডুবন্ত অবস্থাতেই দ্রুত হাতে সলভ করে যাচ্ছেন রুবিক'স কিউব। আর বাইরে থেকে তাঁকে এক জন একের পর এক কিউবগুলি ধরিয়ে দিচ্ছেন, আর তিনি সেগুলি সভল করে যাচ্ছেন।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২০ ১৫:৩২
Share: Save:

অনেকে দ্রুত রুবিক'স কিউব সলভ করতে পারেন। আবার অনেকে সারা জীবনেও এক বারও এই ত্রিমাত্রিক ধাঁধার সমাধান করতে পারে না। সেই রুবিক'স কিউব সলভ করার নানান বিশ্বরেকর্ড রয়েছে। তার মধ্যে এবার আরও একটি রেকর্ড গড়ে ফেললেন চেন্নাইয়ের এক যুবক।

Advertisement

পেশায় শিক্ষক চেন্নাইয়ের এই বছর পঁচিশের ইল্লায়ারাম সেকার জলের মধ্যে ডুবে এক বারে সর্বাধিক রুবিক'স কিউব সলভ করার রেকর্ড গড়ে ফেললেন। এর আগে এই রেকর্ড ২০১৪ সালে তৈরি হয়। সেবার এক ব্যক্তি জলে ডুবে পাঁচটি রুবিক'স কিউব সলভ করেন। ইল্লায়ারাম সেই রেকর্ড ভেঙে দু’ মিনিট ১৭ সেকেন্ডে ছ’টি কিউবের রং মিলিয়ে দেন।

সংবাদ সংস্থা পিটিআই ইল্লায়ারামের সেই রেকর্ড গড়ার একটি ভিডিয়ো প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে একটি স্বচ্ছ বড় চৌবাচ্চার মধ্যে ডুবে দিচ্ছেন ইল্লায়ারাম। আর সেখানে ডুবন্ত অবস্থাতেই দ্রুত হাতে সলভ করে যাচ্ছেন রুবিক'স কিউব। আর বাইরে থেকে তাঁকে এক জন একের পর এক কিউবগুলি ধরিয়ে দিচ্ছেন, আর তিনি সেগুলি সভল করে যাচ্ছেন।

আরও পড়ুন: মাদক পাচার করতে গিয়ে ধরা পড়া বিড়াল পালিয়ে গেল জেল থেকে

Advertisement

ইল্লেরাম বলেছেন, করোনার অতিমারির মতো সমস্যা আসবে যাবে। কিন্তু শরীর বা মন সতেজ রাখার জন্য তিনি তাঁর ছাত্রদের উৎসাহিত করে চলেছেন এমন কাজের মাধ্যমে। এএনআই মোট ৫৭ সেকেন্ডের ভিডিয়ো প্রকাশ করেছে। দেখা যাচ্ছে, তার মধ্যেই ইল্লায়ারাম বেশ কয়েকটি কিউব সলভ করে ফেলেছেন।

আরও পড়ুন: মা-মেয়ের যুগলবন্দিতে সুশান্ত সিংহ রাজপুতের শেষ ফিল্মের গান ভাইরাল

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.