Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

বাড়ি তৈরির টাকা ‘দেয়নি’ পুরসভা! রেগে প্রধানের অফিসে গোসাপ ছাড়ার অভিযোগ সাপুড়ের বিরুদ্ধে

চন্দেরী পুরসভার আধিকারিকদের দাবি, তোতারামকে বাড়ি তৈরির জন্য এক লক্ষ টাকা দেওয়া হয়েছিল। তার মধ্যে তিনি ৯০ হাজার খরচ করে ফেলেছেন। তাই তাঁর দাবি মেনে নেওয়া হয়নি।

A snake catcher allegedly releases monitor lizard in municipal office in Madhya Pradesh

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৭:৩৬
Share: Save:

সরকারের কাছে বাড়ি তৈরির টাকা এবং জমি লিজ় চেয়েছিলেন। বার বার অনুরোধ সত্ত্বেও সেই ডাকে সাড়া দেয়নি পুরসভা। তাই রেগে গিয়ে পুরপ্রধানের অফিসে গোসাপ ছেড়ে দেওয়ার অভিযোগ উঠল এক সাপুড়ের বিরুদ্ধে। মধ্যপ্রদেশের চন্দেরীতে এই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। অভিযুক্ত ওই সাপুড়ের নাম তোতারাম। তোতারামের দাবি, বার বার জমি লিজ় চাওয়ার পরও তাঁর ডাকে সাড়া দেয়নি পুরসভা। আর সেই কারণেই তিনি এই কাণ্ড ঘটিয়েছেন। পাশাপাশি, পরের বার পুরসভায় বিষাক্ত সাপ ছেড়ে দেওয়ার হুমকিও তিনি দিয়েছেন। যদিও চন্দেরী পুরসভার দাবি, বাড়ি তৈরির জন্য বরাদ্দ টাকা, আগেই তোতারামের হাতে তুলে দেওয়া হয়েছিল। কিন্তু সেই টাকা তিনি খরচ করে দিয়েছেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, তোতারাম পেশায় সাপুড়ে। চন্দেরীর একটি সরকারি জমিতে তিনি থাকেন। তাঁর দাবি, অনেক দিন ধরেই তিনি যে জমিতে থাকেন সেই জমির লিজ় এবং বাড়ি তৈরির টাকা চেয়ে পুরসভার আধিকারিকদের অফিসে ঢুঁ মারছিলেন। কিন্তু বহু অনুরোধ সত্ত্বেও নাকি তাঁকে বাড়ি তৈরির টাকা দেওয়া হয়নি। জমিও লিজ় দেওয়া হয়নি। এর পরই তিনি বিরক্ত হয়ে পুরপ্রধানে গোসাপ ছাড়ার সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন তোতারাম।

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, শনিবার পুরসভায় গিয়ে পুরপ্রধানের অফিসে গোসাপ রেখে দেন তোতারাম। কিন্তু তিনি অফিসে না থাকায় তোতারাম গোসাপটিকে তুলে বাকিদের ভয় দেখাতে শুরু করেন বলে অভিযোগ। তাঁকে অনেক বোঝানোর পর তোতারাম গোসাপটিকে নিয়ে অফিস থেকে বেরিয়ে যান। তবে তাঁর দাবি না মানলে ভবিষ্যতে বিষাক্ত সাপ ছেড়ে দেওয়ার হুমকিও তিনি দেন।

চন্দেরী পুরসভার আধিকারিকদের দাবি, তোতারামকে বাড়ি তৈরির জন্য এক লক্ষ টাকা দেওয়া হয়েছিল। তার মধ্যে তিনি ৯০ হাজার খরচ করে ফেলেছেন। তাই তাঁর দাবি মেনে নেওয়া হয়নি। তাঁর বিরুদ্ধে তদন্তও শুরু হয়েছিল। আর সেই জন্যই তিনি রেগে এই কাণ্ড ঘটিয়েছেন বলে দাবি চন্দেরী পুরসভার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE