Advertisement
১১ মে ২০২৪
Factcheck

বিনামূল্যে ২৩৯ টাকার মোবাইল রিচার্জ করিয়ে দিচ্ছে কেন্দ্রীয় সরকার? সত্যি?

২৮ দিনের জন্য দেশের সমস্ত গ্রাহকদের নাকি ২৩৯ টাকার রিচার্জ করিয়ে দেবে কেন্দ্র। এমনই একটি বার্তা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে সমাজমাধ্যমে।

representative photo of mobile

বিনামূল্যে মোবাইল রিচার্জ করে দেওয়ার বার্তা ছড়িয়েছে হোয়াটসঅ্যাপে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৮:৩৬
Share: Save:

ফ্রি! ফ্রি! ফ্রি! বিনামূল্যে মোবাইলে রিচার্জ ‘উপহার’ দিচ্ছে কেন্দ্রীয় সরকার! এমনই একটি বার্তা ছড়িয়ে পড়েছে হোয়াটসঅ্যাপে। ২৮ দিনের জন্য দেশের সমস্ত গ্রাহককে নাকি ২৩৯ টাকার রিচার্জ করিয়ে দেবে কেন্দ্র। এমনই একটি বার্তা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে সমাজমাধ্যমে। সত্যিই কি এমন কোনও পদক্ষেপ করেছে কেন্দ্রীয় সরকার? সত্যিই কি আপনি বিনামূল্যে ২৩৯ টাকার রিচার্জ পাবেন?

না। এটা সত্য নয়। কেন্দ্রীয় সরকারের তরফে এমন কোনও বার্তা দেওয়া হয়নি। অর্থাৎ, ২৮ দিনের জন্য ২৩৯ টাকার রিচার্জ করে দেওয়ার কোনও সিদ্ধান্ত নেয়নি কেন্দ্রীয় সরকার। রবিবার টুইট করে এমনটাই জানিয়েছে প্রেস ইনফর্মেশন ব্যুরো (পিআইবি)।

পিআইবি-র তরফে টুইট বার্তায় বলা হয়েছে যে, ‘ফ্রি মোবাইল রিচার্জ’ প্রকল্পের আওতায় দেশের সমস্ত মোবাইল ব্যবহারকারীকে কেন্দ্রীয় সরকার ২৮ দিনের জন্য ২৩৯ টাকার রিচার্জ দেবে বলে একটি বার্তা হোয়াটসঅ্যাপে ছড়ানো হয়েছে। তথ্যযাচাই করে দেখা গিয়েছে, এটা ভুয়ো। এরকম কোনও সিদ্ধান্তের কথা ঘোষণা করেনি ভারত সরকার। এই নিয়ে দেশবাসীকে সতর্ক করা হয়েছে।

বিনামূল্যে রিচার্জ করে দেওয়ার যে বার্তা হোয়াটসঅ্যাপে ছড়িয়েছে, তাতে একটি লিঙ্ক দেওয়া রয়েছে। বলা হয়েছে, ২৮ দিনের জন্য ২৩৯ টাকার রিচার্জ বিনামূল্যে পেতে ওই নীল রঙের লিঙ্কে ক্লিক করতে হবে। ৩০ মার্চের মধ্যে এই লিঙ্কে ক্লিক করলে বিনামূল্যে সুবিধা পাওয়া যাবে বলে ওই বার্তায় দাবি করা হয়েছে। তবে এই বার্তাটি ভুয়ো বলেই জানিয়ে দিল পিআইবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prepaid recharge mobile Validity Recharge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE