Advertisement
১৭ মে ২০২৪
Arvind Kejriwal

আদালতে মিথ্যা কথা বলছে সিবিআই, আবগারি দুর্নীতি নিয়ে তলবের পরেই দাবি করলেন কেজরীওয়াল

রবিবারই আবগারি দুর্নীতিকাণ্ডে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা কেজরীওয়ালকে তলব করেছে সিবিআই। এই মামলায় আগেই গ্রেফতার হয়েছেন আর এক আপ নেতা মণীশ সিসৌদিয়া।

Agencies lying to court torturing people Arvind Kejriwal on CBI summons in Delhi Liquor policy case

আদালতে মিথ্যা কথা বলছে সিবিআই, দাবি সিবিআইয়ের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৪:০০
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতির মামলায় সিবিআই-ডাক পাওয়ার পরেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির বিরুদ্ধে মিথ্যা কথা বলার অভিযোগে সরব হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। শনিবার আপের প্রধান সিবিআই এবং ইডির বিরুদ্ধে তোপ দেগে বলেন, “কোনও রকম তথ্যপ্রমাণ ছাড়াই আদালতে মিথ্যা কথা বলছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি।”

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিজেপিরও কড়া সমালোচনা করেন কেজরীওয়াল। তাঁর মতে বিরোধীদের হেনস্থা করার জন্যই এক্তিয়ারের বাইরে বেরিয়ে কাজ করে চলেছে তদন্তকারী সংস্থাগুলি। অভিযুক্তদের হেনস্থা করতে তাঁদের উপর অত্যাচার করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। আবগারি দুর্নীতির তদন্তে সিবিআইয়ের তরফে দাবি করা হয়, তথ্যপ্রমাণ লোপাটের জন্য ১৪টি মোবাইল ফোন নষ্ট করে দেওয়া হয়েছে। এই অভিযোগকে উড়িয়ে দিয়ে কেজরীওয়াল বলেন, “মিথ্যা অভিযোগ স্বীকার করে নেওয়ার জন্য অভিযুক্তদের উপর অত্যাচার চালাচ্ছে সিবিআই। হুমকি দিয়ে বলা হচ্ছে আপনার মেয়ে কী করে কলেজ যায় দেখে নেব।”

তার পরই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে কটাক্ষ করে কেজরীওয়াল বলেন, ‘‘আমি যদি প্রমাণ ছাড়াই বলি যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ১০০০ কোটি টাকা দিয়েছি, তা হলেও কি আমায় গ্রেফতার করা হবে?” আপের বিরুদ্ধে চলা একাধিক দুর্নীতির তদন্তে কোনও প্রমাণ পাওয়া যায়নি বলেও দাবি করেন তিনি। কিছু দিন আগে আপ জাতীয় দলের তকমা পাওয়ার পরেই কেজরীওয়াল দলীয় কর্মীদের জেলে যাওয়ার জন্য প্রস্তুত হওয়ার কথা বলেছিলেন। রবিবারই আবগারি দুর্নীতিকাণ্ডে কেজরীওয়ালকেই তলব করেছে সিবিআই। এই মামলায় আগেই গ্রেফতার হয়েছেন আপ নেতা মণীশ সিসৌদিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal AAP CBI ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE