Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Khalistan Movement

বিশ্বকাপের ম্যাচের আগে খলিস্তানি তৎপরতা হিমাচলের ধরমশালায়! স্লোগান, দেওয়াল লিখন

কাংড়ার পুলিশ সুপার শালিনী অগ্নিহোত্রী জানিয়েছেন, কিছু খলিস্তানপন্থী দ্রুত জড়ো হয়ে ‘স্প্রে পেইন্ট’ দিয়ে জলশক্তি ভবনের দেওয়ালে ওই কাণ্ড ঘটিয়েছেন।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শিমলা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১৫:৪৯
Share: Save:

বিশ্বকাপ ম্যাচের আগে হিমাচল প্রদেশের ধরমশালায় খলিস্তানি তৎপরতায় চিন্তায় পুলিশ। বুধবার রাতে ওই পাহাড়ি শহরের জলশক্তি ভবনের দেওয়ালে ‘স্বাধীন এবং সার্বভৌম খলিস্তানের দাবিতে স্লোগান লেখা হয়। আঁকা হয় খলিস্তানের পতাকা। জমায়েত থেকে খলিস্তানপন্থী স্লোগানও দেওয়া হয় বলে অভিযোগ।

কাংড়ার পুলিশ সুপার শালিনী অগ্নিহোত্রী জানিয়েছেন, কিছু খলিস্তানপন্থী দ্রুত জড়ো হয়ে ‘স্প্রে পেইন্ট’ দিয়ে জলশক্তি ভবনের দেওয়ালে ওই কাণ্ড ঘটিয়েছে। তিনি বলেন, ‘‘দ্রুত কাজ শেষ করে দুষ্কৃতীরা পালিয়ে যায়। সিসিটিভি ফুটেজ দেখে তাঁদের চিহ্নিত করার চেষ্টা চলেছে।’’ প্রসঙ্গত, সম্প্রতি কানাডা এবং ব্রিটেনে তৎপরতার পরে এ বার ভারতের মাটিতেও প্রকাশ্যে উপস্থিতি জাহির করলেন খলিস্তানপন্থীরা।

আগামী শনিবার (৭ অক্টোবর) ধরমশালায় বিশ্বকাপ ক্রিকেটের ম্যাচ রয়েছে। তার আগে এই ঘটনার জেরে এলাকায় বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে বলে পুলিশ সূত্রের খবর। হিমাচল প্রদেশের এই শহরেই রয়েছে চিন অধিকৃত তিব্বত থেকে স্বেচ্ছানির্বাচিত বৌদ্ধ ধর্মগুরু দলাই লামার সদর দফতর। নির্বাসিত তিব্বত সরকারের সদরও এই শহরে। এই আবহে খলিস্তানি তৎপরতা ঘিরে সতর্ক হিমাচল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE