Advertisement
০৩ মে ২০২৪
Chhota Shakeel

গ্যাংস্টার ছোটা রাজনের দলের সদস্যকে খুন! ২৫ বছর পর গ্রেফতার ছোটা শাকিলের সহযোগী

শুক্রবার ঠাণে স্টেশনের কাছ থেকে গ্রেফতার করা হয়েছে পলাতক গ্যাংস্টার ছোটা শাকিলের এক সহযোগীকে। ধৃতের নাম লাইক মহম্মদ ফিদা হুসেন শেখ।

photo of Chhota Shakeel\'s aide

ধৃত ছোটা শাকিলের সহযোগী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ০৯:৪৭
Share: Save:

পলাতক গ্যাংস্টার ছোটা শাকিলের এক সহযোগীকে গ্রেফতার করল মুম্বই পুলিশ। ১৯৯৭ সালে একটি খুনের ঘটনায় অভিযুক্ত শাকিলের ওই সহযোগী ২৫ বছরেরও বেশি সময় ধরে পলাতক ছিলেন। শুক্রবার ওই সহযোগীকে গ্রেফতারের কথা জানিয়েছে মুম্বই পুলিশ।

ধৃতের নাম লাইক মহম্মদ ফিদা হুসেন শেখ। ৫০ বছর বয়সি ওই প্রৌঢ় সেই সময় দক্ষিণ মুম্বইয়ের ডোংরি এলাকায় থাকতেন। শুক্রবার তাঁকে ঠাণে স্টেশনের কাছ থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ছোটা শাকিলের দলে কাজ করতেন শেখ। ১৯৯৭ সালে ‘ডন’ ছোটা রাজনের দলের এক সদস্যকে গুলি করে খুনের অভিযোগ রয়েছে শেখের বিরুদ্ধে। এই মামলায় শেখকে পলাতক হিসাবে ঘোষণা করেছিল আদালত। ঠাণের মুম্ব্রা এলাকায় শেখ থাকছিলেন— গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। তার পরই তাঁকে পাকড়াও করা হয়।

১৯৯৭ সালের ২ এপ্রিল সন্ধ্যায় ছোটা রাজনের দলের সদস্য মুন্না ধারিকে গুলি করে খুন করার অভিযোগ রয়েছে শেখ এবং তাঁর দলবলের বিরুদ্ধে। সেই সময় শেখকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে ১৯৯৮ সালে জামিনে মুক্ত হন শেখ। সেই সময় থেকেই গা-ঢাকা দিয়েছিলেন ছোটা শাকিলের সহযোগী।

এর আগেও ছোটা শাকিলের শাগরেদকে গ্রেফতার করা হয়েছিল। গত বছর কুখ্যাত গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের ‘ডি-কোম্পানি’র অবৈধ কার্যকলাপ বন্ধ করতে অভিযান চালিয়েছিল এনআইএ। সেই অভিযানে শাকিলের দুই শাগরেদকে গ্রেফতার করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhota Shakeel Mumbai police Gangstar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE