×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

কোভিডে আক্রান্ত এআইএডিএমকে-র প্রাক্তন নেত্রী শশিকলা, ভর্তি করা হল আইসিইউতে

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২২ জানুয়ারি ২০২১ ০১:১৪
—ফাইল চিত্র

—ফাইল চিত্র

কোভিডে আক্রান্ত হলেন এআইএডিএমকে-র প্রাক্তন নেত্রী ভি কে শশিকলা। তাঁর কোভিড পজিটিভ ধরা পড়েছে। বেঙ্গালুরুর ভিক্টোরিয়া হাসপাতালে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়েছে তাঁকে।

হাসপাতাল সুপার চিকিৎসক রমেশ কৃষ্ণ বলেন, “শশিকলার কোভিড পজিটিভ ধরা পড়েছে। পাশাপাশি ফুসফুসে সংক্রমণও রয়েছে তাঁর।” বুধবার সকালে সামান্য জ্বর এবং শ্বাসকষ্টের সমস্যা ধরা পড়ে এআইএডিএমকে নেত্রীর। তার পরই তাঁকে বাওরিং অ্যান্ড লেডি কার্জন মেডিক্যাল কলেজ অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে ভর্তি করানো হয়। সেখানে নমুনা পরীক্ষা করা হলে কোভিড পজিটিভ ধরা পড়ে শশির। তার পর বৃহস্পতিবার ভিক্টোরিয়া হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, শশিকলার উচ্চ রক্তচাপ, ডায়াবিটিস এবং হাইপোথাইরয়েডের সমস্যা রয়েছে। তবে তিনি আপাতত স্থিতিশীল। শশিকলার ভাইপো তথা দলের সাধারণ সম্পাদক টিটিভি দিনাকরণ বলেন, “চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন শশিকলা। শারীরিক অবস্থা স্থিতিশীল। সংক্রমণের জন্য অক্সিজেন দিতে হয়েছে তাঁকে। তাঁর সিটি স্ক্যান করা হবে কিনা তা আলোচনার পরই সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা।”

Advertisement

জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে যখন শশিকলাকে বাওরিং হাসপাতালে ভর্তি করানো হয়েছিল, সে সময় তাঁর আরটি-পিসিআর পরীক্ষা করানো হয়। তাতে কোভিড নেগেটিভ ধরা পড়ে বলে জানিয়েছেন হাসপাতালে ডিরেক্টর চিকিৎসক মনোজ কুমার। সিটি স্ক্যানের জন্য বৃহস্পতিবার ভিক্টোরিয়া হাসপাতালে শশিকে নিয়ে যাওয়া হয়। সেখানে ফের কোভিড পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে।

হিসেব বহির্ভূত সম্পত্তির মামলায় চার বছরের কারাদণ্ড হয়েছে শশির। বেঙ্গালুরুর পারাপান্না অগ্রহার রয়েছেন তিনি। আগামী ২৭ জানুয়ারি তাঁর মুক্তি পাওয়ার কথা। কিন্তু জেলে থাকাকালীন অবস্থায় অসুস্থ হয়ে পড়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement