Advertisement
২০ এপ্রিল ২০২৪
Air India

উড়ানের সময় ইঞ্জিনে আগুন! বড় দুর্ঘটনা এড়াল এয়ার ইন্ডিয়ার বিমান, তদন্তের নির্দেশ

বিমান চলাচল নিয়ামক সংস্থা ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ) জানিয়েছে, দুর্ঘটনার সময় বিমানে চার শিশু-সহ ১৪১ জন যাত্রী এবং ছ’জন ক্রু (বিমানচালক ও বিমানকর্মী) ছিলেন।

ওমানের বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার সেই বিমান।

ওমানের বিমানবন্দরে এয়ার ইন্ডিয়ার সেই বিমান। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৭:৩০
Share: Save:

উড়ানের আগেই দুর্ঘটনার শিকার এয়ার ইন্ডিয়ার বিমান। বুধবার বিকেলে পশ্চিম এশিয়ার দেশ ওমানের রাজধানী মাসকটের বিমানবন্দর থেকে কেরলের কোচির উদ্দেশে উড়ানের প্রস্তুতি শুরু করেছিল এয়ার ইন্ডিয়ার ফ্লাইট ৯-৪৪২। রানওয়েতে চলার সময় হঠাৎই বিমানের ইঞ্জিন থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়।

বিমান চলাচল নিয়ামক সংস্থা ‘ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ)-এর তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার সময় বিমানে চার শিশু-সহ ১৪১ জন যাত্রী এবং ছ’জন ক্রু (বিমানচালক ও বিমানকর্মী) ছিলেন। দ্রুত সকলকে উদ্ধার করা হয়।

ডিজিসিএ কর্তৃপক্ষ সূত্রের খবর, এয়ার ইন্ডিয়ার সহযোগী সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের ওই বোয়িং ৭৩৭-৮০০ বিমানটির একটি ইঞ্জিনে ত্রুটি চিহ্নিত করা গিয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। যাত্রীদের জন্য বিকল্প উড়ানের ব্যবস্থা করা হচ্ছে।

প্রসঙ্গত, মাস কয়েক আগেই কেরলের কালিকট (কোঝিকোড়) থেকে এয়ার ইন্ডিয়ার দুবাইগামী বিমানে মাঝ আকাশে আগুন ধরেছিল। সে সময় জরুরি ভিত্তিতে বিমানটিতে মাসকট বিমানবন্দরে অবতরণ করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Oman Plane Crash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE