Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bhajanlal Sharma

‘ভাবতেই পারিনি, সবই ঈশ্বরের মহিমা’! পুত্র ভজনলাল রাজস্থানের মুখ্যমন্ত্রী হতেই মন্তব্য মায়ের

ভজনের মা ‘ঈশ্বরের মহিমা’তে আস্থা রাখলেও তাঁর স্ত্রী এই সাফল্য, জয় এবং স্বামীর মুখ্যমন্ত্রী হওয়ার নেপথ্যে কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি নেতৃত্বকে তুলে ধরেছেন।

ভজনলাল শর্মা। ফাইল চিত্র।

ভজনলাল শর্মা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ১১:৫০
Share: Save:

তিন রাজ্য। মুখ্যমন্ত্রী পদে তিন নতুন মুখ। মধ্যপ্রদেশ, ছত্তীসগঢ়ের পর রাজস্থানেও মুখ্যমন্ত্রীর পদে এক নতুন মুখকে তুলে এনেছেন বিজেপি নেতৃত্ব। তিনি সাঙ্গনেড়ের বিধায়ক ভজনলাল শর্মা। সাঙ্গনেড় থেকে এ বারের বিধানসভা নির্বাচনে জিতেছেন এই ব্রাহ্মণ সন্তান।

তাঁর পুত্র ভজনলালকে মুখ্যমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। পুত্রের এই নতুন দায়িত্ব পাওয়ার পর তাঁর কেমন অনুভূতি হচ্ছে? সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন রাজস্থানের বর্তমান মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মার মা গোমতী দেবীকে। তখন তিনি বলেন, “ভাবতেই পারিনি ভজন মুখ্যমন্ত্রী হবে। ওকে মুখ্যমন্ত্রী পদের দায়িত্ব দেওয়া হবে। সবই ঈশ্বরের মহিমা!” ভজনের মা ‘ঈশ্বরের মহিমা’তে আস্থা রাখলেও তাঁর স্ত্রী এই সাফল্য, জয় এবং স্বামীর মুখ্যমন্ত্রী হওয়ার নেপথ্যে কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি নেতৃত্ব এবং আপামর রাজস্থানবাসীর আশীর্বাদ এবং ভালবাসাকেই তুলে ধরেছেন।

প্রথম বারের বিধায়ক ভজনলাল রাজস্থানে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন। উপমুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন দিয়া কুমারী এবং প্রেমচাঁদ বৈরওয়া। ভজনলাল রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক ছিলেন। মুখ্যমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর ভজনলাল বলেন, “রাজস্থানবাসীর সার্বিক উন্নতিই হবে আমার মূল লক্ষ্য।” তিন রাজ্যের মুখমন্ত্রী বেছে নেওয়ার ক্ষেত্রে প্রথম থেকেই একটা ‘সাসপেন্স’-এর আবহ তৈরি হয়েছিল। পুরনো মুখে আস্থা রাখবেন বিজেপি নেতৃত্ব, না কি কোনও নতুন মুখ তুলে আনা হবে? বিজেপি নেতৃত্ব প্রথম চমক দিয়েছিলেন ছত্তীসগঢ়ের ক্ষেত্রে। সেখানে মুখ্যমন্ত্রী হিসাবে ঘোষণা করা হয় বিষ্ণুদেও সাইকে। তার পর মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী হিসাবে তুলে আনা হয় মোহন যাদবকে। তার পর রাজস্থানের দায়িত্ব দেওয়া হল ভজনলাল শর্মাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan cm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE